UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজিতে মেসির অভিষেক, ম্যাচের নায়ক এমবাপ্পে

usharalodesk
আগস্ট ৩০, ২০২১ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : গতকাল রোববার দিনগত রাতে লিগ ওয়ানের ম্যাচে রেইমসের মাঠ থেকে ২-০ গোলে জয় নিয়ে ফিরেছে পিএসজি।

বার্সেলোনা ছাড়া এই প্রথম অন্য কোনো ক্লাবের হয়ে মাঠে নামলেন লিওনেল মেসি। তবে পিএসজিতে যোগ দেওয়ার পর দুই সপ্তাহ কেটে যাওয়ার পর। স্মরণীয় এই ম্যাচটি উপভোগ করতে রেইমসের ঘরের মাঠ ছিল একেবারে কানায় কানায় পূর্ণ। অবশ্য মেসির সম্ভাব্য অভিষেকের কথা শুনে আগেই সকল অগ্রিম টিকিট শেষ হয়ে যায়। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ডকে স্কোয়াডে রাখলেও একাদশে রাখেননি পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো।

প্রথমার্ধে বেঞ্চেই কাটে মেসির। কিন্তু ম্যাচের ৬৬তম মিনিটে নেইমারের বদলি হিসেবে মাঠে নামেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে তার আগেই ম্যাচের আলো কেঁড়ে নেন এমবাপ্পে। তার রিয়াল মাদ্রিদ-সংযোগ নিয়ে বিভিন্ন গুঞ্জন শোনা গেলেও তাকে ঠিকই একাদশে নামান পচেত্তিনো। আর ১৬তম মিনিটেই লক্ষ্যভেদ করেন এ ফরাসি ফরোয়ার্ড। আনহেল দি মারিয়ার বক্সে বাড়ানো ক্রসে দারুণ এক হেডে বল জালে জড়ান তিনি।

নেইমার-এমবাপ্পে-দি মারিয়াদের আক্রমণে দিশেহারা রেইমস ৫১তম মিনিটে সমতায় ফিরেছিল। তবে ভিএআর দেখে অফসাইডের সিদ্ধান্তে গোলটি বাতিল করে দেন রেফারি। এরপর ৬৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান এমবাপ্পে।

এমবাপ্পের জোড়া গোল পূর্ণ করার মিনিট দুয়েক পরেই আসে সেই ক্ষণ। দর্শকদের তুমুল করতালি ও হর্ষধ্বনির মাধ্যমে আগমন ঘটে মেসির। তাকে জায়গা দিতে উঠে যান তার বন্ধু এবং সাবেক বার্সা সতীর্থ নেইমার। কিন্তু নতুন ক্লাবে অভিষেক ম্যাচে এত কম সময় মাঠে কাটিয়ে খুব বেশি কিছু করা হয়নি তার। তবে তার দল টানা চতুর্থ জয় পেয়েছে, এটাও বা কম কিসে! অন্তত ‘অভিষেক’ ম্যাচটা জয় দিয়েই উদযাপন করলেন আধুনিক ফুটবলের সবচেয়ে বড় তারকা।

এ নিয়ে মৌসুমের প্রথম চার ম্যাচের সবগুলোতেই জয় পাওয়া পিএসজি ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসল। অন্যদিকে সমান ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে অ্যাঞ্জার্স।

(ঊষার আলো-এফএসপি)