পুরান ঢাকার ক্যামিক্যাল গোডাউনের আগুনে নিহত ২, আহত ১৮

সর্বশেষ আপডেটঃ
45
0

ঊষার আলো রিপোর্ট : রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় ৬ তলা ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় ১ নারীসহ ২ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে ফায়ার সার্ভিসের ৩ কর্মীসহ অন্তত ১৮ জন। আহতরা শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটে চিকিৎসাধীন রয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৫টি ইউনিট কাজ করছে।
২২ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ১৮ মিনিটে হাজী মুসা ম্যানশন নামের ওই ভবনটির নিচতলায় আগুন লাগে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের সদরঘাট ফায়ার স্টেশন ডিউটি ম্যান মো. কাইয়ুম।
মো. কাইয়ুম বলেছে, ‘৩টা ১৮ মিনিটে ভবনটিতে আগুন লাগে। বিএনসি টাওয়ারের নিচ তলায় কেমিক্যাল গোডাউনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদরঘাট ফায়ার স্টেশন কাজ করছে। আহত মানুষদের উদ্ধার করা হচ্ছে’।
বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির বলেন, ভবনটি থেকে ১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।
ফায়ার সার্ভিস জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৬ জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজ রিবেন বলেছেন, পুরান ঢাকার বাবুবাজার ব্রিজের পাশে আরমারিটোলায় একটি ৬ তলা আবাসিক ভবনের নিচতলায় আগুন লাগার খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ শুরু করে। এরপর আগুনের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় আরো ৩টি ইউনিট যুক্ত হয়। এর কিছুক্ষণ পরে আরো ৪টি ইউনিট যুক্ত হয়েছে। এখন মোট ১৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ফায়ার সার্ভিসের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ, র‌্যাব ও স্বেচ্ছাসেবীরা।
এদিকে, ঘটনাস্থল পরিদর্শনে ভোর ৫টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন উপস্থিত হয়েছে।
ফায়ার সার্ভিস বলেছে, ভবনটির নিচতলায় কেমিক্যাল গোডাউনের গোডাউন থাকায় আগুনের তীব্রতা বাড়ছে। ভবনের দোতলা থেকে ৫ তালা পর্যন্ত লোকজন বসবাস করে। ভবনের ছাদে কিছু লোক আটকা পড়েছে। বাড়ির উপরের লোকজনকে উদ্ধারে ল্যাডার ইউনিট যুক্ত করা হয়েছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

(ঊষার আলো- এম. এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ