পুলিশের ভয়ে অ্যাম্বুলেন্স নিয়ে বিয়েতে যাওয়ার সময় চেকপোস্টে ধরা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : সারাদেশে চলছে সরকারঘোষিত কঠোর লকডাউন (বিধিনিষেধ)। জরুরি প্রয়োজন ছাড়া সব ধরনের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। কিন্তু চট্টগ্রাম নগরের চকবাজার থানা এলাকার কিছু মানুষের বিয়েতে যাওয়া অনেক প্রয়োজন। পুলিশের হাতে ধরা পড়ার ভয়ে তারা বিশেষ কৌশলের আশ্রয় নেন। ভাড়া করে একটি অ্যাম্বুলেন্স।
কিন্তু সেই অ্যাম্বুলেন্স দিয়ে রওনা হওয়ার পর মাত্র ১ কিলোমিটার সামনেই পড়ে পুলিশ তল্লাশির মুখে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে চালক জানান অ্যাম্বুলেন্স হলেও গাড়িতে কোনো রোগী নেই। পরে গাড়িটিকে মামলা দিয়ে ছেড়ে দেন দায়িত্বরত পুলিশ সার্জেন্ট শাহেদুল ইসলাম।
১ জুলাই বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনাটি নগরের চান্দগাঁও থানার বহদ্দারহাট মোড়ের।
পুলিশ বলেন, চকবাজার থানার মেডিকেল স্টাফ কোয়ার্টার থেকে একদল লোক বাকলিয়া থানার নতুন ব্রিজ এলাকায় একটি বিয়েতে যাচ্ছিল। পুলিশের হাতে ধরা পড়ার ভয়ে তারা একটি অ্যাম্বুলেন্স ভাড়া নেন। কিন্তু গাড়িতে ৮-৯ জন যাত্রী দেখায় সন্দেহ হয় ওই চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যদের। সঙ্গে সঙ্গে থামানোর সঙ্কেত দেয়া হয়। পরে অ্যাম্বুলেন্সচালককে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, যাত্রী নিয়ে নতুন ব্রিজ যাচ্ছি।
জানতে চাইলে দায়িত্বরত সার্জেন্ট শাহেদুল ইসলাম বলেছেন, ‘নিয়মিত চেকপোস্ট বসিয়ে বিভিন্ন গাড়ি তল্লাশি করা হচ্ছিল। একপর্যায়ে যাত্রী পরিবহন করা অ্যাম্বুলেন্সটি ধরা পড়ে। পরে মামলা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।’

(ঊষার আলো- এম.এইচ)