UsharAlo logo
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমার্ধেই ভারতের জালে ৩ গোল

ঊষার আলো ডেস্ক
অক্টোবর ২৩, ২০২৪ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

নারী সাফ চ্যাম্পিয়নশিপে ভারতের বিপক্ষে অসাধারণ পারফর্ম করেছে বাংলাদেশের নারী ফুটবল দল। ম্যাচের প্রথমার্ধেই ৩-১ ব্যবধানে এগিয়ে গেছে সাবিনা খাতুনের নেতৃত্বাধীন দলটি। শুরু থেকেই আক্রমণাত্মক খেলার ধরণ বজায় রেখে বাংলাদেশ দ্রুত লিড নেয় এবং প্রতিপক্ষের ওপর চাপ তৈরি করতে থাকে।

ম্যাচের শুরুতেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। খেলা শুরুর মাত্র ১৫ মিনিটে কর্নার থেকে সুযোগ তৈরি করেন অধিনায়ক সাবিনা খাতুন। তার নেওয়া কর্নার বল ভারতের গোলরক্ষক ঠিকভাবে ধরতে ব্যর্থ হন, ফলে বল পেয়ে যান আফিদা খন্দকার। তিনি নিখুঁতভাবে শট নিয়ে বল জালে জড়ান এবং বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে যায়।

গোলের পরও আক্রমণ থামায়নি বাংলাদেশ। ২৮ মিনিটে ভারতের ডিফেন্ডারদের ভুলে আরেকটি গোল করে বাংলাদেশ। বাম দিক থেকে ক্রস করা বল ক্লিয়ার করতে ব্যর্থ হন ভারতীয় ডিফেন্ডার, এবং বলটি সরাসরি তহুরা খাতুনের গায়ে লেগে জালে ঢুকে যায়। এই গোলের মাধ্যমে বাংলাদেশ ২-০ গোলে লিড নেয়।

খেলার ৪২ মিনিটে আবারও গোলের সুযোগ তৈরি করে বাংলাদেশ। শামসুন্নাহার সিনিয়র ও জুনিয়রের সুন্দর বল দেওয়া-নেওয়ার পর তহুরা খাতুন পেনাল্টি বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠান। এই গোলের মাধ্যমে বাংলাদেশ ৩-০ ব্যবধানে এগিয়ে যায় এবং ভারতীয় দলের ওপর চাপ বাড়তে থাকে।

প্রথমার্ধের শেষ মুহূর্তে ভারতের পক্ষে একটি গোল শোধ করে অধিনায়ক বালা দেবী। ভারতের আক্রমণে বাংলাদেশের গোলরক্ষক রূপনা চাকমা বলটি গ্রিপ করতে ব্যর্থ হন, এবং বালা দেবী হেডে বল জালে পাঠান। ফলে স্কোরলাইন দাঁড়ায় ৩-১।

ভারত তাদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৫-২ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। অন্যদিকে, বাংলাদেশের জন্য এই ম্যাচ ছিল গুরুত্বপূর্ণ, কারণ ড্র করলেই সেমিফাইনালে ওঠার সুযোগ ছিল তাদের। তবে বাংলাদেশের লক্ষ্য ছিল জয় এবং তারা সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। ৩ গোলের বেশি ব্যবধানে জিততে পারলে বাংলাদেশ ভারতকে টপকে গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

এই ম্যাচের ফলাফল সাফ টুর্নামেন্টে বাংলাদেশের জন্য একটি নতুন দিগন্ত উন্মোচন করতে পারে।