প্রথম ধাপে ইউপি ভোটের সিদ্ধান্তে কমিশন সভা

সর্বশেষ আপডেটঃ
EC_Bangladesh

ঊষার আলো ডেস্ক : করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতিতে ৩১ মার্চের পর ভোটের আয়োজন করা হবে কি-না সে বিষয়ে সভায় বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এটি হবে কমিশনের ৭৮তম সভা। এ বিষয় ছাড়াও সভায় আরও বেশকিছু বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।
বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেল ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে এ কমিশন সভা অনুষ্ঠিত হবে।
এদিকে, আগামী ১১ এপ্রিল প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদে (ইউপি) এবং ১১টি পৌরসভায়ও ভোটগ্রহণের দিন ধার্য করা হয়েছে। ৩১ মার্চের পর ভোটগ্রহণ না করার সিদ্ধান্ত নেয়া হলে প্রথম ধাপের ইউপি ভোট ও ১১টি পৌরসভার ভোট বন্ধ হয়ে যাবে।
সম্প্রতি এ বিষয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, ‘করোনার বর্তমান পরিস্থিতিতে আপাতত আমরা আলোচনা করেছি এবং আমাদের মনে হয়েছে, নির্বাচন কন্টিনিউ (চালিয়ে যাওয়া) করা ঠিক হবে না।’
তিনি আরও বলেন, আমরা আরও একটু দেখে, পরিবেশ-পরিস্থিতি পর্যবেক্ষণ করে তারপর সিদ্ধান্ত নিতে চাই। আমাদের মনে হয়েছে, কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য আমরা আরও দেখব। আরও দুই দিন দেখে দেখে হয়তবা ১ এপ্রিল আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।
৭৮তম সভায় সম্ভাব্য যেসব বিষয়ে আলোচনা হবে তা হলো- একাদশ জাতীয় সংসদের ২৩১ সিলেট-৩ আসনের নির্বাচন, নিবন্ধিত রাজনৈতিক দলের নিবন্ধনের শর্ত প্রতিপালন সংক্রান্ত, দ্বৈত ভোটার হওয়ার কারণে মামলা দায়ের ও দ্বৈত ভোটার প্রবণতা রোধকল্পে সুপারিশমালা প্রণয়ন সংক্রান্ত এবং বিবিধ।

(ঊষার আলো-এমএনএস)