প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান বিরাট কোহলির

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করলেন বিরাট কোহলি। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৩ রান করতেই ১০ হাজার রানের এই মাইলস্টোন স্পর্শ করেন ভারত অধিনায়ক। চতুর্থ ওভারে জাসপ্রীত বুমরার বলে ছয় মেরে ১০ হাজার রানের গণ্ডি পার করেন তিনি। ৩১৪তম ম্যাচে এই নজির গড়েন বিরাট।

ভারত ও আইপিএল সব মিলিয়েই টি-টোয়েন্টিতে মোট ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ ক্যাপ্টেন কোহলির। প্রথম ভারতীয় হিসেবে এই কীর্তি তার। ৩১৪ ম্যাচে কোহলির মোট ৫টি শতরান আর ৭৩টি অর্ধ শতরান আছে, সর্বোচ্চ রান ১১৩ ও ব্যাটিং গড় ৪১.৬১। সাথে স্ট্রাইক রেট ১৩৪ এর উপর।

আইপিএল শুরুর আগে মোটেই ছন্দে ছিলেন না বিরাট। আইপিএলের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেও তিনি ব্যর্থ হন। কিন্তু চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেই রানে ফেরেন। গতকাল (২৬ সেপ্টেম্বর) মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দাপুটে ব্যাটিং করেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএল শুরুর আগেই কোহলি জানিয়ে দেন যে, অধিনায়ক হিসেবে এটাই তার শেষ আইপিএল। পরের আইপিএল থেকে শুধুমাত্র ক্রিকেটার বিরাট হিসেবেই তিনি খেলবেন। কয়েক দিন আগে জানান, টি-২০ বিশ্বকাপের পর ভারতের হয়েও টি-টোয়েন্টি ক্রিকেটের ফরম্যাটে নেতৃত্ব আর দেবেন না। তবে বেঙ্গালুরকে খেতাব জেতাতে পারেননি। কোহলি তাই এ বছর আরসিবিকে আইপিএল খেতাব জিতিয়ে বদনাম ঘোচাতে চান।

১০ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর। বাকি ৪ ম্যাচ থেকে আর ২টি ম্যাচ জিতলেই প্লে অফের রাস্তা নিশ্চিত হয়ে তাদের। কিন্তু কোহলির আরসিবি চাইছে পয়েন্ট টেবিলের প্রথম দুইয়ে থাকতে।

(ঊষার আলো-এফএসপি)