UsharAlo logo
মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রথম ম্যাচেই টাইগারদের পরাজয়

usharalodesk
মার্চ ২০, ২০২১ ৮:০০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো স্পোর্স ডেস্ক : তিন ম্যাচ ওয়ান ডে সিরিজের আজ প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশ। সিরিজে ঘুড়ে দাঁড়াতে টপ-অর্ডার ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিয়ে দুর্দান্ত ব্যাটিংয়ের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। তামিমের দাবি, বাংলাদেশ ১৩০ রানে অল-আউট হওয়ার মতো দল নয়। নিজেদের সামর্থ্য দেখানোর ধারে কাছে ছিল না ব্যাটসম্যানরা। তাই প্রথমে ব্যাট করে মাত্র ১৩১ রানে অল-আউট হয় টাইগাররা।

নিউজিল্যান্ডের মাটিতে খেলার অভিজ্ঞতা থেকে বাংলাদেশ দল জানত যে, ভালো করার জন্য প্রথম ১০-১৫ ওভার খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু অধিনায়ক তামিমসহ দলের টপ-অর্ডার ব্যাটসম্যানরা উইকেট বিলিয়ে দিয়ে এসেছে। এমনকি ব্যাটসম্যানদের পারফরমেন্সে হতাশ হয়েছেন সমর্থকরা। যার কারণ বাংলাদেশ সময় ভোর ৪টায় খেলা থাকাতে অনেকেই ম্যাচ দেখতে ভোরে ঘুম থেকে উঠেছিলেন। এ খেলা দেখে সমর্থকেরা সোশ্যাল সাইটে বিরক্তি আর ক্ষোভ প্রকাশ করেছেন।

আজ ম্যাচ শেষে ডানেডিন থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো রেকর্ড করা ভিডিও বার্তায় তামিম বলেন, ‘আমরা তিন-চার জন বাজেভাবে আউট হয়েছি। যেটি আমরা প্রত্যাশা করি না। ১ম দিকে সুইং, বাউন্স ছিল ও গতি ছিল, তবে এসব কিছু নিউজিল্যান্ডের কন্ডিশনে প্রত্যাশিতই ছিল। যে পরিস্থিতিই হোক না কেন আমরা ১৩০ রান করার মতো দল নই। আমরা আমাদের ব্যাটিং নিয়ে গর্ব করি। যদি আমরা এখানে ভালো করতে চাই তবে অন্তত ২৭০-২৮০ রান করতে হবে। তামিমের আশা ব্যাটসম্যানরা ভুল থেকে শিক্ষা নেবে ও সিরিজের বাকি ম্যাচগুলোতে ব্যাটসম্যানরা জ্বলে উঠবে। ২৬০ রানের বেশি করার উপায় খুঁজে বের করতে হবে আমাদেরকে। ডিফেন্ড করার জন্য বোলারদের কিছু দিতে হবে। ১ম ৫ জনের মধ্যে ১জন ব্যাটসম্যানকে বড় ইনিংস খেলতে হবে। যদি একজনও বড় ইনিংস খেলতে না পারে। তবে বড় স্কোর করা সম্ভব নয়। পরের ম্যাচে টপ-অর্ডার ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে খেলবে বলে আমি আশা করি ।

 

(ঊষার আলো-আরএম)