প্রধানমন্ত্রীর জন্মদিনে খুলনার ৯৩টি কেন্দ্রে গণটিকা

সর্বশেষ আপডেটঃ
Vaccine Logo

ঊষার আলো প্রতিবেদক : খুলনার ৩১টি ওয়ার্ডের ৯৩টি কেন্দ্রে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুরু হবে বিশেষ কোভিড-১৯ ক্যাম্পেইন। এ কর্মসূচির আওতায় ৪০ হাজার নগরবাসী সিনোফার্মের টিকা পাবে। কর্মসূচি চলবে বিকেল ৫টা পর্যন্ত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বন্দর নগরী খুলনায় দেড় মাসের মাথায় আবারও গণটিকা দেয়া হবে।

নগরীর ৩১টি ওয়ার্ডের ৯৩টি কেন্দ্রে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুরু হবে বিশেষ কোভিড-১৯ ক্যাম্পেইন। এ কর্মসূচির আওতায় ৪০ হাজার নগরবাসী সিনোফার্মের টিকা পাবে। কর্মসূচি চলবে বিকেল ৫টা পর্যন্ত।

খুলনা সিটি করপোরেশন সূত্রে জানা যায়, বিশেষ এই কর্মসূচির আওতায় ২৫ বছরের ঊর্ধ্বে নিবন্ধিতদের টিকা দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে। পাশাপাশি ৪০ বছরের ঊর্ধ্বের নারী, পুরুষ ও শারীরিক প্রতিবন্ধীরা গণটিকার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা স্বপন কুমার হালদার জানান, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডের তিনটি কেন্দ্রে টিকাদান চলবে। প্রতিটি কেন্দ্রে তিনজন করে স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে এক হাজারেরও বেশি মানুষ এ সুবিধার আওতায় আসবেন।

স্বপন কুমার আরও জানান, এর আগে গত ৭ আগস্ট গণটিকার প্রথম দিনে নগরীর ৩১টি ওয়ার্ডে ১৯ হাজার ৯শ’ ২৮ জনকে গণটিকা দেয়া হয়। প্রথম ডোজে মডার্নার টিকা দেয়া হয়। ৬২ জন সুপারভাইজার এ দায়িত্ব পালন করে। প্রথম দফায় ১৮ বছরের উর্ধ্বে নগরবাসীকে টিকা দেয়া হয়। কেসিসি’র স্বাস্থ্য ভবনে সাতশ’ ৩০ ডোজ মডার্না মজুদ রয়েছে। প্রথম দফায় তিন ঘন্টার মধ্যে গণটিকা দেয়া শেষ হয়ে যায়।

৯৩টি কেন্দ্র ছাড়াও পুলিশ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, মেডিক্যাল কলেজ, আবু নাসের ও নেভাল ক্যাম্পে টিকাদান চলবে বলেও জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

(ঊষার আলো-এমএনএস)