প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ওয়ার্ড পর্যায়ে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, গণতন্ত্রের মানষকন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) কোভিড-১৯ প্রতিরোধকল্পে খুলনা সিটি কর্পোরেশনের পরিচালনায় এবং স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণলয়ের সহযোগিতায় নগরীর দৌলতপুর থানাধীন কেসিসি’র ১, ৩, ৪, ৫ ও ৬ ও ওয়ার্ডে ৫শ’ জন করে ৩য় দফায় গণটিকা কার্যক্রম পরিচালিত হবে। কার্যক্রম চলবে একযোগে সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত। যারা টিকার নিবন্ধন করেছেন তারাই কেবলমাত্র এই টিকা গ্রহণ করতে পারবেন, কোনো অবস্থাতেই জাতীয় পরিচয়পত্র জমা দানের মাধ্যমে টিকা গ্রহণ করা যাবে না বলে জানিয়েছেন কেসিসির ৪নং ওয়ার্ড কাউন্সিলর অফিসের সচিব মোঃ মিরাজুল ইসলাম।

কেবল মাত্র টিকার নিবন্ধনকারী উল্লিখিত ওয়ার্ড সমূহের নির্ধারিত কেন্দ্র হতে কোভিড-১৯ এর টিকা গ্রহন করতে পারবেন। উপরোক্ত ওয়ার্ড সমূহের তিনটি কেন্দ্রে কেসিসি’র ও আরবান স্বাস্থ্যকেন্দ্রের টিকাদানকারী কর্মীসহ সেচ্ছাসেবক কর্মী নিবিড় তত্ত্বাবধায়নে টিকা গ্রহনের কার্যক্রম চলবে।

কাউন্সিলর কার্যালয়ের তথ্যেনুসারে, প্রতি ওয়ার্ডের ৩টি কেন্দ্রে প্রধানমন্ত্রীর শুভজন্মদিন উপলক্ষে সর্বমোট ৫শ’ জন নিবন্ধনধারীকে কোভিড এর ভ্যাকসিন প্রদান করা হবে। ১নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, মানিক তলা সূর্যের হাসি ক্লিনিক ও কালিবাড়ী সূর্যের হাসি ক্লিনিক, ৩নং ওয়ার্ডে আরবান স্বাস্থ্যকেন্দ্র (সাধু বাগান), মধ্যডাঙ্গা সরকারী প্রাঃ বিদ্যালয় ও কার্তিককূল ডাঃ নওশের আলী মাদ্রাসায় চত্ত্বরে, ৪নং ওয়ার্ডে দেয়ানা উত্তরপাড়া সরঃ প্রাথঃ বিদ্যালয়, দেয়ানা দক্ষিনপাড়া সরঃ প্রাথঃ বিদ্যালয় ও দেয়ানা মোল্লাপাড়া সরঃ প্রাথঃ বিদ্যালয় কেন্দ্র, ৫নং ওয়ার্ড কার্যালয়, মুহসীন সরকারী প্রাঃ বিদ্যালয় ও মোল্লার মোড়স্থ আরবান স্বাস্থ্য কেন্দ্র, ৬নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, আফিল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় ও পাবলা কারিকর পাড়া সরকারী প্রাঃ বিদ্যালয়ে টিকাদানের কেন্দ্র কর্মসূচি পালিত হয়েছে।

৬নং ওয়ার্ডের কাউন্সিলর ও আ’লীগ নেতা শেখ শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স বলেন, সিটি কর্পোরেশনের পরিচালনায় এবং স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগীতায় ইতিপূর্বে দুই দফায় গণটিকার কার্যক্রম শেষ কয়েছে। দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভজন্মদিন উপলক্ষে আবার প্রতিটি ওয়ার্ডকে ৫শ’ ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। আমি আশাবাদী নতুন এই টিকা প্রদানে করোনা শনাক্তের হার আরো কমে যাবে।

(ঊষার আলো-এমএনএস)