প্রস্তুতি ম্যাচে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরুর আগে আজ মঙ্গলবার আবুধাবিতে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। দুটি প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে আজ টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

টি-২০ বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর। বাংলাদেশ, স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড তিন টেস্ট খেলুড়ে দেশ ও আইসিসি সহযোগী ৫ দেশসহ মোট আট দেশ খেলছে প্রথম পর্বে। আট দল দু’গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। প্রতি গ্রুপ থেকে দুটি করে ৪টি দল খেলবে মূল পর্বে। আর দ্বিতীয় পর্ব শুরু ২৩ অক্টোবর।

টাইগাররা এখন ওমানে। কেননা প্রথম পর্বের ম্যাচগুলো ওখানেই হবে। প্রথম পর্বে মাহমুদুল্লাহ বাহিনীর ম্যাচ তিনটি যথাক্রমে ১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে।

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে গত ৩ অক্টোবর ওমানে পা রাখেন মাহমুদুল্লাহরা। সেখানকার কন্ডিশনের সাথে খাপ খাওয়াতে একটু আগেই ঢাকা ছাড়ে টাইগাররা। আবুধাবি যাওয়ার আগে টাইগাররা একটি প্রস্তুতি ম্যাচ খেলে ওমানে। ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টাইগাররা খেলে মূল একাদশের চার ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ খেলেননি। মাহমুদুল্লাহ, মুস্তাফিজ ও তাসকিন বিশ্রাম নিয়েছেন। আর সাকিব ব্যস্ত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে খেলা নিয়ে। ১৫ অক্টোবর আইপিএল শেষে দলের সাথে যোগ দিবেন তিনি।

(ঊষার আলো-এফএসপি)