প্রস্তুত হচ্ছে জোড়াগেট পশুর হাট

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো প্রতিবেদক : করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। এদিকে আর কয়েকদিন পরই কোরবানির ঈদ। তাই কোরবানির জন্য প্রস্তুত করা হচ্ছে খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত সবচেয়ে বড় পশুর হাট জোড়ােগট। রোববার (১১ জুলাই) জোড়াগেটে গিয়ে দেখা গেছে, হাট প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছেন সংশ্লিষ্টরা। চলছে হাটের বর্ধিতাংশে প্যান্ডেলের বাঁশ লাগানোর কাজ। কোথাও-কোথাও লাইট লাগানোর কাজ চলছে। প্রতি বছরের মতো এবারও হাসিল ঘর থাকছে একটি। জায়গা ভাড়া নেয়া বিভিন্ন এগ্রো ফার্ম ও গবাদি পশু ব্যবসায়ীরা ইতিমধ্যে কাজ করছেন নিজ-নিজ প্যান্ডেল তৈরির।
হাটে গিয়ে দেখা গেছে, হাটের প্রধান গেট বানানোর কাজ চলছে। এছাড়া হাটের প্রধান আকর্ষণ থাকে বড় গরু। তার জন্য প্রস্তুতি চলছে পুরোদমে। হাটের ২ নম্বর গেটে গিয়ে দেখা গেছে, গরু বাঁধার জন্য প্যান্ডেল তৈরির কাজ চলছে। হাট সংশ্লিষ্টরা দাঁড়িয়ে থেকে এসব কর্মীদের কাজ বুঝিয়ে দিচ্ছেন।
হাটের সদস্য সচিব ও ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না বলেন, ‘হাটে ব্যবসায়ী ও ক্রেতাসহ সবার নিরাপত্তা দেয়ার জন্য পুলিশ থাকবে। পাশাপাশি র‌্যাবের সদস্যরাও থাকবেন। হাটের পক্ষ থেকেও ভলান্টিয়ার নিয়োগ দেয়া হয়েছে। তিন চার দিন পর থেকেই তারা কাজ করবে।’
তিনি বলেন, করোনায় গতবছরও আমরা হাট পরিচালনা করেছি। হাটে আসা ক্রেতারা যেন স্বাস্থ্যবিধি মানেন সেদিকে আমরা নজর রেখেছিলাম। হাটের বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে রেখেছিলাম। এবারো সব ধরনের ব্যবস্থাই থাকবে।
(ঊষার আলো-এমএনএস)