প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক সেক্টরে শ্রমিকদের টিকার জন্য বিনামূল্যে অনলাইনে নিবন্ধন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচি সারা দেশে চালু করেছে। টিকা প্রদান কার্যক্রমে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক সেক্টরে বিপুল সংখ্যক শ্রমিক শ্রেণিকে ভ্যাকসিনের আওতায় আনার লক্ষ্যে খুলনা বিভাগীয় শ্রম দপ্তর ও বরিশাল বিভাগীয় শ্রম দপ্তর আওতাধীন দপ্তরসমূহে বিনামূল্যে অনলাইন নিবন্ধন কার্যক্রমের সিন্ধান্ত নেওয়া হয়েছে।
অফিস চলাকালীন সময়ে আগ্রহী শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যগণ এনআইডি এবং মোবাইল ফোনসহ খুলনা ও বরিশাল বিভাগের আটটি শ্রম দপ্তরে উপস্থিত হয়ে নিবন্ধন সম্পন্ন করতে পারবেন।
কারখানা, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের মালিক/ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এবং মালিক ও শ্রমিক সংগঠনসমূহকে তাদের আওতাধীন শ্রমিক-কর্মচারীদের Surokkha App অথবা https://Surokkha.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে বিনামূল্যে অনলাইনে নিবন্ধন কার্যক্রম সম্পাদন এবং টিকা গ্রহণ নিশ্চিত করতে হবে।
খুলনা এবং বরিশাল বিভাগের দপ্তরগুলো: বিভাগীয় শ্রম দপ্তর বয়রা, খুলনা; শিল্প সম্পর্ক শিক্ষায়তন মীরেরডাঙ্গা, খুলনা; সহকারী শ্রম কল্যাণ কেন্দ্র খালিশপুর, খুলনা; সহকারী শ্রম কল্যাণ কেন্দ্র রূপসা, খুলনা; সহকারী শ্রম কল্যাণ কেন্দ্র মোংলা, বাগেরহাট; আঞ্চলিক শ্রম দপ্তর কুষ্টিয়া; আঞ্চলিক শ্রম দপ্তর বরিশাল; এবং শ্রম কল্যাণ কেন্দ্র, আমানতগঞ্জ, বরিশাল।
(ঊষারা আলো-এমএনএস)