UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেসিডেন্ট আরিফ আলভিকে যে সতর্কতা দিয়ে রাখলেন বিলাওয়াল

usharalodesk
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ৩:৩০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পাকিস্তানের প্রেসিডেন্ট হিসেবে আরিফ আলভির মেয়াদ শেষ হবে আগামী মাসে। মেয়াদ শেষে বর্তমান প্রেসিডেন্টের জন্য একটি অন্ধকার ভবিষ্যতের ইঙ্গিত দিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি।

প্রেসিডেন্ট হিসেবে আরিফ আলভি সাংবিধানিক দ্বায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন পিপিপি নেতা।  তিনি বলেছেন, মেয়াদ শেষে আইনি চ্যালেঞ্জের মুখোমুখি হবেন বর্তমান এই প্রেসিডেন্ট।

সুপ্রিম কোর্টে জুলফিকার আলী ভুট্টোর প্রেসিডেন্টের রেফারেন্সের শুনানিতে অংশ নেওয়ার পর সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন তিনি।  এ সময় বিলাওয়াল সিন্ধু ও পাঞ্জাব মুখ্যমন্ত্রীদের বাধাহীন নির্বাচনের সুযোগ করে দেওয়ার জন্য পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এবং সুন্নি ইত্তেহাদ কাউন্সিলকে (এসআইসি) ধন্যবাদ জানান।

এই দুই দলের সহযোগিতায় পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরীফ ‘সর্বসম্মতভাবে’ দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন বলেও আশা করেছেন বিলাওয়াল।

প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির ছেলে বিলাওয়াল আরও বলেছেন, ‘তিনি (আলভি) এখন অনেক আইনি চ্যালেঞ্জের মুখোমুখি হবেন। অনাস্থা প্রস্তাব সত্ত্বেও (এপ্রিল, ২০২২) সালে বিধানসভা ভেঙে দিয়েছিলেন তিনি। এখন তিনি আবার সংবিধান লঙ্ঘন করেছেন এবং জাতীয় পরিষদের অধিবেশন আহ্বান করার দায়িত্ব  পালনে ব্যর্থ হয়েছেন। ‘

সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে বিলাওয়াল আরিফ আলভির সংসদের নিম্নকক্ষের উদ্বোধনী অধিবেশনের জন্য সারসংক্ষেপ ফিরিয়ে দেওয়ার কথাও উল্লেখ করেছেন।

ঊষার আলো-এসএ