ফরিদপুরের শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে এক প্রেস ব্রিফিং শনিবার (১৫ মে) বিকেল তিনটার দিকে পুলিশ লাইন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সাংবাদিকদের ব্রিফ করেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিল এবং অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুমন রঞ্জন কর্মকার।
এতে জানানো হয়, কানাইপুরে কুখ্যাত চাঁদাবাজি ডাকাতি, দস্যুতাসহ ১৮টি মামলার আসামি খায়রুজ্জামান ওরফে খাজা মাতুব্বর এবং তার সহযোগী সোহেল মাতবর ও রাজু মাতবরকে ছিনতাইকৃত মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়েছে।
শুক্রবার (১৪ মে) দিবাগত রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে কোতোয়ালি থানার নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শহরের কৃষ্ণনগর ইউপি কানাইপুর এলাকা হতে কানাইপুরে শীর্ষ সন্ত্রাসী খাজা মাতব্বর (২৫) পিতা হানিফ মাতব্বর, সোহেল মাতবর(২৫) পিতা জামান মাতব্বর উভয় থানা কোতোয়ালি রাজু পাটুয়ারী(২৪) পিতা রুহুল আমিন সং গোপাল দি মধুখালীকে আটক করা হয়।
উক্ত আসামির বিরুদ্ধে কানাইপুর ইউপিসহ আশেপাশের এলাকায় দীর্ঘদিন ধরে বিভিন্ন রকম সন্ত্রাসী, ডাকাতি, চাঁদাবাজি, দস্যুতা ও ভূমি দখলসহ নানা অভিযোগে জড়িত থাকার অভিযোগ আছে।
আসামি খাজার বিরুদ্ধে ডাকাতি ও চাঁদাবাজিসহ ১৮টি মামলা বিচারাধীন অবস্থায় আছে।
এর মধ্যে কয়েক মাস পূর্বে সে কারাগার থেকে ছাড়া পায়। এছাড়া তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তার অপর দুই সহযোগী সোহেল এর বিরুদ্ধে আটটি মামলা বিচারাধীন অবস্থায় আছে এবং অপর সহযোগী রাজুর বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলাটি আদালতে বিচারাধীন আছে।
গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে বলে জানানো হয়।

(ঊষার আলো-এমএনএস)