ফরিদপুরে লকডাউনে দোকান খোলায় জরিমানা

সর্বশেষ আপডেটঃ
22
0

ঊষার আলো ডেস্ক : ফরিদপুরের আলফাডাঙ্গায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় ছয়টি প্রতিষ্ঠানের মালিককে মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মাস্ক না পরার অপরাধে আরও দু’জনকে জরিমানা গুনতে হয়েছে মোট চারশ’ টাকা। বুধবার (১৪ এপ্রিল) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।
বুধবার (১৪ এপ্রিল) দেশজুড়ে সর্বাত্মক লকডাউন শুরুর আগে থেকেই ঘোষণা দেয়া হয় এই সময়ে দোকানপাট খোলা রাখা যাবে না। এরপর করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের দেয়া নির্দেশনা নিশ্চিত করতে উপজেলা সদর বাজার, গোপালপুর বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। এসময় লকডাউন উপেক্ষা করে দোকান খোলা রাখার অপরাধে উপজেলা সদর বাজারের উৎসব লাইব্রেরির মালিককে ২ হাজার টাকা, রাজধানী টেইলার্সের মালিককে ২ হাজার টাকা, বিসমিল্লাহ ফোম অ্যান্ড পর্দা হাউজের মালিকে ৩ হাজার টাকা, নন্দিতা বস্ত্রালয়ের মালিককে ১০ হাজার টাকা, সনতা বস্ত্রালয়ের মালিককে ১০ হাজার টাকা এবং গোপালপুর বাজারের রোকেয়া বস্ত্রালয়ের মালিককে ৫ হাজার টাকা এবং মাস্ক পরিধান না করার অপরাধে দুজনকে ২০০ টাকা করে জরিমানা করা হয়। সব মিলিয়ে ৮ জনকে মোট ৩২ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল ইসলাম বলেন, লকডাউন চলাকালে সবাইকে সরকারের দেয়া বিধি-নিষেধগুলো মেনে চলার আহ্বান করা হচ্ছে। এরপরও যদি কেউ বা কোনও প্রতিষ্ঠান আইন অমান্য করে, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ