UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফারিহার হ্যাটট্রিক

usharalodesk
এপ্রিল ২, ২০২৪ ২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম এবং সব মিলিয়ে তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করলেন ফারিহা ইসলাম। অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ মিরপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচের শেষ ওভারে এলিস পেরি, সোফি মলিনু ও বেথ মুনিকে আউট করে ক্যারিয়ারের দ্বিতীয় হ্যাটট্রিক পূর্ণ করেন বাংলাদেশের বাঁহাতি পেসার।

এর আগে ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেছিলেন তিনি। ফারিহা ছাড়া বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক আছে শুধু ফাহিমা খাতুনের।

ফারিহার হ্যাটট্রিকের পরও অস্ট্রেলিয়া তুলেছে ২০ ওভারে ১৬১ রান। তবে সফরকারীদের এ রানের মধ্যে আটকে রাখতে দারুণভাবে ঘুরে দাঁড়াতে হয়েছে বাংলাদেশকে। প্রথম ১১ ওভারে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ১ উইকেটে ১০৫ রান।

ব্যাটিং অর্ডারে ‘প্রমোশন’ পেয়ে ওপেনিংয়ে আসা গ্রেস হ্যারিসের ৩৪ বলে ৪৭ ও তিনে আসা জর্জিয়া ওয়ারেহামের ৩০ বলে ৫৭ রানের ইনিংস এবং দুজনের ৫৪ বলে ৯১ রানের জুটিতে অস্ট্রেলিয়া এগোচ্ছিল বিশাল সংগ্রহের পথে। সেখান থেকে ফাহিমা ও নাহিদা আক্তারের সঙ্গে ফারিহার বোলিংয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ফারিহা বোলিং শেষ করেন ১৯ রানে ৪ উইকেট নিয়ে, ফাহিমা ও নাহিদা নেন ২টি করে উইকেট।

ঊষার আলো-এসএ