UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ফিলিস্তিনিদের জন্য ১০ লাখ ডলারের ঘোষণা গিগি ও বেলা হাদিদের

usharalodesk
জুন ২, ২০২৪ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিশ্বখ্যাত ফিলিস্তিন-আমেরিকান মডেল গিগি এবং বেলা হাদিদ গাজায় ইসরাইলের গণহত্যায় বিধ্বস্ত ফিলিস্তিনিদের জন্য ১০ লাখ ডলার অনুদানের ঘোষণা দিয়েছেন। শনিবার তাদের প্রতিনিধি এ তথ্য জানিয়েছে।

গিগি ও বেলা হাদিদের বাবা ফিলিস্তিন টাইকুন মোহাম্মদ আনোয়ার হাদিদ গাজায় ইসরাইলি হামলার মধ্যে ফিলিস্তিনের জনগণের পক্ষে সোচ্চার রয়েছেন।

এর আগে গাজায় ইসরাইলের হামলার সমালোচনা করে তোপের মুখে পড়েছিলেন গিগি। সেই সময় তিনি বলেছিলেন— ইসরাইল একমাত্র দেশ, যারা শিশুদের যুদ্ধবন্দি করে রাখে। যদিও পরে পোস্টটি তিনি মুছে ফেলেন।

৭ অক্টোবরের পর গিগি ইনস্টাগ্রামে লিখেছিলেন, ফিলিস্তিনিদের প্রতি আমার গভীর সহানুভূতি রয়েছে।  তাদের জীবন একটি পরাধীনতার মধ্যে বন্দি। তাদের প্রতি সবার দায়িত্ব রয়েছে এবং যা আমি প্রতিদিন পালন করি। যদিও ফিলিস্তিনিদের জন্য আমার আশা এবং স্বপ্ন আছে, তবে এর মধ্যে কোনো ইহুদি ব্যক্তির ক্ষতি অন্তর্ভুক্ত নয়।

অপরদিকে ফিলিস্তিনিদের প্রতি সম্মান জানাতে গত মে মাসে কান ফিল্ম ফেস্টিভ্যালে বেলা হাদিদ কেফিয়াহ দিয়ে তৈরি একটি লাল এবং সাদা পোশাক পরেছিলেন, যা ফিলিস্তিনি সংস্কৃতির সঙ্গে যুক্ত একটি ঐতিহ্যবাহী অ্যারাবিক কাপড়।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরাইল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরাইলি এ হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা পৌঁছেছে প্রায় ৩৬ হাজার ৪০০ জনে। এ হামলায় আহত হয়েছেন আরও ৮২ হাজারের বেশি ফিলিস্তিনি।

ঊষার আলো-এসএ