UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলকে বিদায় বললেন তেভেজ

pial
জুন ৪, ২০২২ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ২০ বছরের এক বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার কার্লোস তেভেজ। ৩৮ বছর বয়সে ফুটবলকে বিদায় জানালেন তিনি।

শনিবার ( ৪ মে) এক আর্জেন্টাইন সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেন তেভেজ।
তিনি বলেন, ‘আমি অবসর নিয়েছি, এটা নিশ্চিত। আমাকে অনেক কিছু অফার করা হয়েছে এবং যুক্তরাষ্ট্র থেকেও প্রস্তাব এসেছে। তবে এটা শেষ, আমি নিজের সবকিছু দিয়ে দিয়েছি। আমি আমার খেলাটা থামিয়ে দিয়েছি কারণ এক নম্বর ভক্তটাকে হারিয়ে ফেলেছি। ’ পরে ব্যাখ্যা করে তেভেজ জানিয়েছেন, বাবার মৃত্যুর পরই ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তেভেজ আর্জেন্টিনার হয়ে ২০০৪ সামার অলিম্পিকে স্বর্ণ জেতেন। খেলেছেন দুইটি বিশ্বকাপ। বোকা জুনিয়র্সের হয়ে পাঁচবার আর্জেন্টাইন লিগের চ্যাম্পিয়ন হয়েছেন ও জিতেছেন কোপা লিভারতোদোরেস ও ইন্টারকন্টিনেন্টাল কাপ।

তেভেজ ২০০৫ সালে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের হয়ে খেলতে ইউরোপে আসেন। এবং ক্লাবকে রিলেগিশেন থেকে বাঁচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। তারপর তেভেজ যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ক্লাবটির হয়ে দুবার প্রিমিয়ার লিগ এবং একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ জেতেন তিনি।

ইউনাইটেড থেকে তেভেজ যোগ দেন ম্যানচেস্টার সিটিতে। ক্লাবের ইতিহাসের প্রথম লিগ শিরোপা দলের অংশও তিনি। এরপর জুভেন্তাসে যোগ দেন। ক্লাবটির হয়ে দুবার সিরি আর শিরোপা জিতেছেন তিনি। সেখান থেকে চাইনিজ লিগে গিয়েও লিগ শিরোপা জেতেন এ আর্জেন্টাইন তারকা।

(ঊষার আলো-এফএসপি)