ফুলবাড়ীগেট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১ কোটি টাকার ক্ষতি

সর্বশেষ আপডেটঃ

শেখ বদরউদ্দিন : নগরীর খানজাহান আলী থানার ফুলবাড়ীগেট বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে বিপুল পরিমাণ মালামালসহ রফিক স্টোর নামে একটি কসমেটিকস এন্ড ষ্টেশনারী দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার দিবাগত রাত সোয়া ২টায় ফুলবাড়ীগেট বাজারের চৌধুরী প্লাজায় রফিক ষ্টোরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বাজারের ব্যাবসায়ী ও ফায়ারসার্ভিস সুত্রে জানা গেছে , সোমবার (৪ অক্টোবর) দিবাগত রাত সোয়া ২টায় অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এ সময় তালাবদ্ধ থাকা দোকানঘরের ভিতর থেকে ধোঁয়া ও গন্ধ ছড়িয়ে পড়লে বাজারের নৈশ প্রহরী বাজার বণিক সমিতির সভাপতি বেগ লিয়াকত আলীকে জানান। তিনি ফায়ারসার্ভিস এবং দোকান মালিককে খবর দেন। খবর পেয়ে খানজাহান আলী ও দৌলতপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় অধাঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

দৌলতপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মোঃ কাইমুজ্জামান জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। প্রথমিকভাবে ধারনা করা হচ্ছে আগুনে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে নির্নয় করা যাবে। খবর পেয়ে খানজাহান আলী থানার এস আই রোকনুজ্জামান, এএস আই তুহিন ও সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রফিক মিয়া জানান, অগ্নিকান্ডে তার দোকানের প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
এ ঘটনায় খানজাহান আলী থানায় ১টি সাধারন ডায়েরী হয়েছে যার নং ৫৭৪।

(ঊষার আলো-এমএনএস)