UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ফেনীতে ৫০ মিনিটে একটি ভোটও পড়েনি ৫ বুথে

usharalodesk
জুন ৫, ২০২৪ ১১:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট :  ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ফেনীর ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ শুরু হয় বুধবার সকাল ৮টায়।

বুধবার সকাল ৮টা ৫০ মিনিটে শিলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় শুনসান নিরবতা। তখনও কেন্দ্রের ১০ বুথের ৫টিতে কোনো ভোট পড়েনি।

দায়িত্বরত প্রিজাইডিং অফিসার জানান, মাত্র ৫০মিনিট হয়েছে ভোট শুরু হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়তে পারে।

জেলা ডিআইও-১ জানান, উপজেলার প্রতিটি ভোট কেন্দ্রে ৩ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছেন। ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (বিচারিক হাকিম) নিয়োগ করা হয়েছে। উপজেলায় ৩ প্লাটুন বিজিবি সদস্য এবং র‌্যাব সদস্য টহলে রয়েছেন। এছাড়া ১১টি মোবাইল টিম, ৪টি স্ট্রাইকিং ফোর্সসহ বিভিন্ন স্তরে পুলিশ, বিজিবি, র‌্যাবের টিম ভ্রাম্যমাণ হিসেবে বিভিন্ন ভোটকেন্দ্রে টহল দিচ্ছে।

ছাগলনাইয়া উপজেলা নির্বাচনে রির্টানিং কর্মকর্তা ও ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাশ জানান, উপজেলায় ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ৬৮ হাজার ৯৮২ জন।  যার মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৬৩৩ জন ও মহিলা ভোটার ৮১ হাজার ৩৪৯ জন। ভোট কেন্দ্র ৫৪টি, বুথ ৪২৫টি।

এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় তিনি আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

ঊষার আলো-এসএ