বগুড়া-রাজশাহীসহ আশপাশেরসব জেলায় বাস চলাচল বন্ধ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : হঠাৎ করে ১ মার্চ সোমবার থেকে রাজশাহী ও আশপাশের জেলায় বাস চলাচল বন্ধ রয়েছে। পূর্ব ঘোষণা ছাড়া এমন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি চরমে উঠেছে। নগরীতে ২ মার্চ মঙ্গলবার দুপুরে বিএনপির সমাবেশ পণ্ড করতেই বাস চলাচল বন্ধ করে দেয়ার অভিযোগ দলটির নেতাকর্মীদের।
এদিকে যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নেয়ার দাবি পরিবহন মালিকদের। এছাড়া সিরাজগঞ্জে বাস ও সিএনজি অটোরিকশা শ্রমিকদের মাঝে উত্তেজনার ঘটনায় বন্ধ রয়েছে যাত্রীবাহী বাস চলাচল।
রাজশাহীতে মঙ্গলবার সকাল থেকে দূরপাল্লার যাত্রীদের বাস কাউন্টারে ভিড় করতে দেখা যায়। সারি সারি থেমে থাকা বাস দেখেই ফিরে যেতে হয়েছে তাদের।
নাটোর থেকেও রাজশাহীসহ অন্যান্য রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। শহরের বাইরে কর্মরত ও হাসপাতালগামী মানুষ সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে। অন্য জেলা থেকে আসা যানবাহনও শহরে ঢুকতে না দেয়ার অভিযোগ রয়েছে চালকদের।
বগুড়া-রাজশাহী রুটেও বাস না চলায় যাত্রীরা বিকল্প পরিবহনে চড়তে বাধ্য হচ্ছেন। এদিকে সিরাজগঞ্জ-রাজশাহী রুটে প্রথমে বাস ধর্মঘট থাকলেও পরে সিএনজি অটোরিকশা শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের জেরে অন্য রুটেও বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।
রাজশাহীতে বিএনপির সমাবেশ পণ্ড করতেই অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে বলে বিএনপি নেতারা মন্তব্য করেছেন। পরিবহন নেতারা বলছেন, যাত্রী নিরাপত্তার দিকটি বিবেচনা করছেন তারা। এদিকে ভুক্তভোগী যাত্রীরা অবিলম্বে পরিবহন চালুর দাবি জানিয়েছেন।

 

(ঊষার আলো-এম.এইচ)