UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

usharalodesk
আগস্ট ১৫, ২০২১ ১১:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ আগস্ট) ভোর সাড়ে ৫টায় ধানমন্ডি ৩২ নম্বরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। ওই সময়  বিউগলে করুণ সুর বেজে ওঠে। কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। পরে তিনি ১৫ আগস্টে নিহতদের স্মরণে মোনাজাত করেন। মোনাজাত শেষে প্রধানমন্ত্রী ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে যান ও  সেখানে কিছুক্ষণ ঘুরে দেখেন।

প্রধানমন্ত্রীর পর  জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী ১৫ আগস্ট শহীদ স্বজনদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে বনানী কবরস্থানে যান। সকাল ৬টা ২০ মিনিটে বনানী কবরস্থানে স্বজনদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন তিনি।

সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব, ভাই শেখ কামাল, শেখ জামাল এবং শেখ রাসেলসহ ১৯৭৫ এর ১৫ আগস্টের নিহতদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।  পরে ১৫ আগস্ট নিহতদের স্মরণে এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন প্রধানমন্ত্রী। এরপর  ধানমন্ডি ও বনানীতে দলীয় নেতাকর্মী, সহযোগী সংগঠনগুলো ও সর্বসাধারণের জন্য শ্রদ্ধা নিবদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

(ঊষার আলো-আরএম)