‘বঙ্গবন্ধু জন্মশতবর্ষ গ্রন্থমালা’র বই জেলা প্রশাসককে প্রদান

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে রচিত ‘বঙ্গবন্ধু জন্মশতবর্ষ গ্রন্থমালা’ (৪৬টি বিষয়ে ৪৬টি বই) তাম্রলিপি প্রকাশনা ঢাকা’র পক্ষে মার্কেটিং ম্যানেজার দিলীপ কান্তি মণ্ডল বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ৩টায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারকে প্রদান করেন।

‘বঙ্গবন্ধু জন্মশতবর্ষ গ্রন্থমালা’ প্রদানকালে মার্কেটিং ম্যানেজার বলেন, বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ এবং জাতীয় মুক্তি সংগ্রামে তাঁর অবদান ও ভূমিকা সম্পর্কে নতুন প্রজন্ম ও সাধারণ মানুষকে মৌলিক ধারণা প্রদানের উদ্দেশ্যে দেশের গবেষক ও লেখকদের সমন্বয়ের মাধ্যমে দীর্ঘ পরিকল্পনা ও পরিমার্জনা এবং তথ্য সংগ্রহ পরিমার্জনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বনে গ্রন্থমালা প্রকাশ করা হয়েছে। গ্রন্থমালা সিরিজের উপদেষ্টা জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, সম্পাদক কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং নির্বাহী সম্পাদক প্রাবন্ধিক গবেষক মামুন সিদ্দিকী।

এছাড়াও রয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগণ ও বাংলা একাডেমির পরিচালক সম্পাদনা পরিষদের সদস্য । তিনি ‘বঙ্গবন্ধু জন্মশতবর্ষ গ্রন্থমালা’ জেলার সকল ইউনিয়ন, উপজেলা পরিষদ, পৌরসভা ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সংগ্রহের নির্দেশনা প্রদানের ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

এ সময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি’র সাবেক কেন্দ্রীয় পরিচালক ও খুলনা জেলা শাখার সহ-সভাপতি রতন কুমার নাথ প্রমুখ।

(ঊষার আলো-এমএনএস)