বর্ধমানে ভোট পরবর্তী সহিংসতায় মৃত্যু ৪

সর্বশেষ আপডেটঃ
31
0

ঊষার আলো ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ভোট পববর্তী সংঘর্ষে রক্তাক্ত হয়েছে পূর্ব বর্ধমান। ভোটের ফল প্রকাশের পর ঘটেছে রায়নার সমসপুর এবং জামালপুরের নবগ্রামে তৃণমূল-বিজেপি সংঘর্ষ।
২’টি পৃথক ঘটনায় নারীসহ মোট ৪ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে বেশ কয়েকজন। পুলিশ বলছে, নিহতদের মধ্যে ৩ জন তৃণমূল এবং বিজেপির ১ জন নারী সমর্থক রয়েছে।
বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই পশ্চিমবঙ্গে চলছে রাজনৈতিক সংঘর্ষ আর প্রাণহানির ঘটনা। অধিকাংশ ক্ষেত্রেই রাজ্যের শাসক এবং প্রধান বিরোধী দল রয়েছে যুযুধান ২’পক্ষের চালিকায়।
গত রবিবার রাতেও রায়নার সমাসপুরে তৃণমূল এবং বিজেপি সমর্থকদের সংঘর্ষ শুরু হয়। সে সময়ে স্থানীয় বাসিন্দা গণেশ মালিকের (৬০) মাথায় বাঁশের আঘাত লাগে। গুরুতর জখম গণেশকে রাতেই পাঠানো হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে । সেখানেই তার মৃত্যু হয়েছে।
নিহতের ছেলে মনোজ বলেছেন, আমার বাবা তৃণমূল করতেন। গ্রামের একটা মাচায় বসে সকলে গল্পগুজব করে। রবিবার রাতে সেখানেই বসে ছিলেন বাবা। হঠাৎ করেই বিজেপি কর্মীরা চড়াও হয়ে তৃণমূল সমর্থকদের মারধর শুরু করে। বাবা তাদের থামাতে যান। ওই সময়েই হামলাকারীরা বাবার মাথায় বাঁশ দিয়ে আঘাত করেছে।
অন্যদিকে সোমবার থেকে রাজনৈতিক উত্তেজনার পারদ চড়ে জামালপুর থানার নবগ্রামের ষষ্ঠিতলা এবং উড়িষ্যা পাড়ায় । ওই সংঘর্ষের ঘটনায় বিজেপির নারী সমর্থক কাকলি ক্ষেত্রপালের (৪৭) পাশাপাশি তৃণমূলের দুই কর্মী সাজু শা ওরফে সাজাহান (৩৮) এবং বিভাস বাগের মৃত্যু হয়েছে।

(ঊষার আলো- এম. এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ