বাংলাদেশকে ২৯৯ রানের লক্ষ্য দিল জিম্বাবুয়ে

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আজ সিরিজের শেষ ম্যাচ ও তৃতীয় ওয়ানডে জিততে তথা স্বাগতিক জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে বাংলাদেশ দলের দরকার ২৯৯ রান। মঙ্গলবার হারারেতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে নির্ধারিত ৪৯.৩ ওভার শেষে ২৯৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়েছে জিম্বাবুয়ে দল।

এদিন জিম্বাবুয়ের ইনিংসে ফিফটি হাঁকান ৩ ব্যাটসম্যান। সর্বোচ্চ ৮৪ রান আসে প্রমোশন নিয়ে ওপেনিংয়ে খেলতে নামা রেজিস চাকাভার ব্যাট হতে। ৬ ও ৭ নম্বরে ব্যাট হাতে যথাক্রমে ৫৭ ও ৫৯* রানের ইনিংস খেলেন সিকান্দার রাজা-রায়ান বার্ল।

বাংলাদেশের বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফুদ্দিন ও মোস্তাফিজুর রহমান। টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর এক আভাস দিয়েছিল জিম্বাবুয়ে। বিনা উইকেটেই তুলেছিল তারা ৩৬ রান। তারপরই ঘটে ছন্দপতন। স্বাগতিকদের ব্যাটিং লাইন-আপে প্রথম আঘাতটি হানেন সাকিব আল হাসান।

অধিনায়ক ব্রেন্ডন টেইলর ২৮ রান করে মাহমুদউল্লাহর বলে তামিম ইকবালের তালুবন্দি হন। এরপর ডিওন মেয়ার্সকেও (৩৪) প্যাভিলিয়নে ফেরত পাঠান মাহমুদউল্লাহ।

তৃতীয় উইকেটে ৭১ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন চাকাভা ও মেয়ার্স। ৯১ বলে ৮৪ রান করা চাকাভাকে বোল্ড করে থামান তাসকিন। এরপর ৬ষ্ঠ উইকেটে ১১২ রানের দুর্দান্ত এক জুটি উপহার দেন সিকান্দার রাজা ও রায়ান বার্ল। রাজা ৫৪ বলে ৫৭ আর বার্ল ৪৩ বলে ৪টি করে চার-ছক্কায় ৫৯ রান করে আউট হন। শেষ ৩ ওভারে দ্রুত উইকেট হারতে থাকে জিম্বাবুয়ে। আর ৮ ওভারে ৮৭ রান দেওয়া সাইফউদ্দিন শেষের দিকে নেন ৩ উইকেট। চোট কাটিয়ে ফেরা মুস্তাফিজ ৯.৩ ওভারে ৫৭ রান দিয়ে নেন ৩ উইকেট, মাহমুদউল্লাহ নেন ২টি। ৪৯.৩ ওভারে ২৯৮ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে দল।

(ঊষার আলো-এফএসপি)