UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের জয়-পরাজয় নিয়ে দুশ্চিন্তায় শ্রীলংকা

usharalodesk
জুন ১২, ২০২৪ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর চলছে। আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে হেরে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকা।

আজ বুধবার সকালে যুক্তরাষ্ট্রের লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে খেলার কথা ছিল নেপাল-শ্রীলংকার। বৃষ্টির কারণে খেলাটি পরিত্যক্ত হয়। এই ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে শ্রীলংকার। তিন ম্যাচে তাদের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট।

‘ডি’ গ্রুপে তিন ম্যাচে টানা জয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার আগে সুপার এইটে দক্ষিণ আফ্রিকা। দুই ম্যাচে একটি করে জিতে দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস।  দুই ও তিন ম্যাচে ১ পয়েন্ট করে নিয়ে চতুর্থ ও পঞ্চম পজিশনে আছে নেপাল ও শ্রীলংকা।

মাত্র ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানীতে পড়ে থাকা শ্রীলংকা দোয়া করছে বাংলাদেশ যেন নেপালের বিপক্ষে হেরে যায় এবং বাংলাদেশ-নেদারল্যান্ডস এই ম্যাচটি বৃষ্টিতে ভেযে যায়। আর দক্ষিণ আফ্রিকা শেষ ম্যাচে নেপালকে হারায়। এর পাশাপাশি নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে জয় প্রত্যাশা করছে শ্রীলংকা।

এই সমীকরণ মিললেই বাংলাদেশ, শ্রীলংকা, নেপাল ও নেদারল্যান্ডসের পয়েন্ট সমান ৩ হবে।  তখন নেট রানরেটে এগিয়ে থেকে সুপার এইটে যেতে যায় লংকানরা।

তার মানে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকা এখন বাংলাদেশকে নিয়ে বেশি চিন্তিত। তারা বাংলাদেশের জয় পরাজয় নিয়ে বেশ চিন্তিত।

ঊষার আলো-এসএ