UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের আবহাওয়া যা বলছে

usharalodesk
জুন ১৩, ২০২৪ ১০:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : প্রায় ১০ বছর পর বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের কিংসটাউনের আর্নোস ভ্যালেতে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। তার ওপর ম্যাচটি এই গ্রুপের সুপার এইটের পথ রচিত করে দেবে। স্বাভাবিকভাবেই তাই ম্যাচটি নিয়ে বাড়তি আগ্রহ স্থানীয়দের মধ্যে।

তবে এবারের বিশ্বকাপে দুশ্চিন্তার অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে বৈরি আবহাওয়া বা বৃষ্টি। কেননা, এই বৃষ্টির কারণেই সুপার এইটে খেলা অনিশ্চয়তাই পড়ে গিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও বাংলাদেশের গ্রুপে থাকা শ্রীলংকার। নেপালের বিপক্ষে শ্রীলংকার সবশেষ ম্যাচটিও বাতিল হয়ে গেছে বৃষ্টির কারণে। আর সে কারণেই নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামার আগে বৃষ্টি নিয়ে সতর্ক থাকতেই হচ্ছে বাংলাদেশকে।

অবশ্য আর্নোস ভ্যালের আবহাওয়া খানিকটা স্বস্তিই দিচ্ছে বাংলাদেশকে। এই অঞ্চলের আবহাওয়ার পূর্বাভাসে রাতের দিকে কিছুটা বৃষ্টির সম্ভাবনা থাকলেও ম্যাচের স্থানীয় সময় সকাল সাড়ে ১০ টার দিকে কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। তবে ম্যাচ চলাকালীন আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। যদিও বৃষ্টি হয়ে ঝড়ে পরা কিংবা ম্যাচে বাগড়া বাধানোর সম্ভাবনা কম। এ দিন তাপমাত্রা হতে পারে ২৭.৫৪ ডিগ্রি সেলসিয়াস। যা বাংলাদেশের জন্য বেশ উপযুক্ত কন্ডিশনই বলা যায়।

বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচটি মাঠে গড়াবে আজ রান সাড়ে আটটায়। যেখানে উইকেট বিবেচনায় প্রাধান্য দেওয়া হতে পারে পেসারদের। শরিফুল চোট মুক্ত হয়ে থাকলে তাকে মাঠে দেখা যেতে পারে এই ম্যাচে। এছাড়া দলে পরিবর্তনের সম্ভাবনা খুব কম। আগের ম্যাচে খেলা জাকের আলি বাদ পড়তে পারেন এই ম্যাচে।

সুপার এইটের লড়াইয়ে এগিয়ে যেতে এই ম্যাচে জিততে চাইবে দু’দলই। কেননা, ২ ম্যাচ শেষে দু’দলেই পয়েন্ট সমান ২। যদিও নেদারল্যান্ডসের চেয়ে নেট রান রেটে কিছুটা এগিয়েই আছে বাংলাদেশ। তবে কোনো কারণে হারলে অনেকটাই শঙ্কায় পড়ে যাবে বাংলাদেশের সুপার এইটে খেলা। আর তাই নিজেদের সেরা শক্তি নিয়েই ডাচদের হারাতে চাইবে নাজমুল শান্তর দল।

ঊষার আলো-এসএ