UsharAlo logo
শুক্রবার, ৪ঠা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটের ফকিরহাটে হাসপাতালের বেসিন থেকে নবজাতকের মৃতদেহ উদ্ধার

pial
জুলাই ৩, ২০২২ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান (বাগেরহাট) : বাগেরহাটের ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেv সামনের বেসিন থেকে প্রকাশ্য দিবলোকে নবজাতকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (৩ জুলাই) সকালে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে বেওয়ারিশ ওই নবজাতকের লাশের ময়না তদন্ত করা হয়েছে। এ ঘটনায় ফকিরহাট থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড হয়েছে। ফকিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডা. মহিবুল্লাহ বলেন, শনিবার বিকেলে বেসিন পরিস্কার করার সময় পরিছন্নতাকর্মীরা নবজাতকটিকে দেখতে পায়। পরে বিষয়টি পুলিশকে জানালে পুলিশ নবজাতকটিকে উদ্ধার করেছে।

নবজাতকটির আকার ও আকৃতি দেখে মনে হয় ২০ থেকে ২৫ সপ্তাহের হতে পারে। এটা ভ্রুণ ও জন্ম নেওয়ার মাঝামাঝি পর্যায়। কেউ হয়ত ইচ্ছেকৃত গর্বপাত করে এখানে ফেলে রেখে গেছেন।

ফকিরহাট থানার ওসি মোঃ মুহা আলিমুজ্জামান বলেন, নবজাতক উদ্ধারের ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নবজাতকের ময়না তদন্তের জন্য বাগেরহাট জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। পরবর্তী অনুসন্ধান ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নবজাতকের ডিএনএ প্রোফাইল সংরক্ষনের জন্যও আবেদন করা হয়েছে। ময়না তদন্ত শেষে নবজাতকের মরদেহ আঞ্জুমানে মফিদুল ইসলামের মাধ্যমে দাফন করা হবে বলে জানান এই কর্মকর্তা।

(ঊষার আলো-এফএসপি)