বাগেরহাটে আন্তজার্তিক তথ্য অধিকার দিবস পালন

সর্বশেষ আপডেটঃ

বাগেরহাট প্রতিনিধি : আন্তজার্তিক তথ্য অধিকার দিবস ২০২১ উপলক্ষে বাগেরহাটে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সুশাসনের জন্য নাগরিক সুজনের আয়োজনে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট শহরের খারদ্বার এলাকায় বেসরকারি সংস্থা উদয়ন বাংলাদেশ কার্য্যলয়ের সম্মেলন কক্ষে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা তথ্য অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মেহেদী হাসান।

সাংবাদিক ইসরাত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সুজনের সহ-সভাপতি শেখ আসাদ, এসকেএফ হাসিব, হাজ্ঞার প্রজেক্টের সমন্বয়কারি নাজমুল হুদা ও হাফিজ প্রমুখ।

এর আগে এ দিবস উপলক্ষে বাগেরহাট প্রেসক্লাবের সম্মুখ থেকে একটি র‌্যালী বের হয়ে উদায়ন বাংলাদেশ কার্য্যলয়ে গিয়ে শেষ হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা তথ্য কর্মকর্তা বলেন, ২০০৯ সালে তথ্য আইন পাস হওয়ার পর থেকে আমাদের রাষ্ট্রীয় দপ্তরগুলিতে অনেক পরিবর্তন এসেছে। তথ্য চাইলেই পাওয়া যায়। ১২টি প্রতিষ্ঠান বাদে সকল দপ্তরই জনগন কে তথ্য দিতে বাদ্য। জনগন এ বিষয়ে যত সচেতন হবে ততই দেশের উন্নয়ন হবে। কারন জনগনের তথ্য অধিকার নিশ্চিত করতে পারলে রাষ্ট্রীয় দপ্তরের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

 

(ঊষার আলো-আরএম)