বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

সর্বশেষ আপডেটঃ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিনের সূচনা হয়। রবিবার (১৫ আগস্ট) সকাল ৭টায় বাগেরহাট শহরের রেলরোডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডাররা ছুটির দিনেও ক্লিনিক খোলা রেখে সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিনামুল্যে স্বাস্থ্য সেবা দিয়েছে। আর জেলা প্রশাসন শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম আরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিমসহ প্রশাসনের কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন।

এ ছাড়া জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শাহী আলম বাচ্চু, ফরিদ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন ভূঁইয়া, জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশানসহ দলের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও উপজেলাগুলোতে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। দিবসটি উপলক্ষে মিলাদ মাহফিল, আলোচনা সভা, বৃক্ষরোপণ, দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা প্রদান ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়। জেলা কারাগার, হাসপাতাল ও শিশু সদনে উন্নত মানের খাবার পরিবেশন করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

(ঊষার আলো-আরএম)