বাগেরহাটে প্রান্তিক কৃষকদের বিনামুল্যে ধান বীজ ও সার বিতরণ

সর্বশেষ আপডেটঃ

আরিফুর রহমান, বাগেরহাট : বাগেরহাটের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে ধান বীজ ও রসায়নিক সার বিতারন করা হয়েছে।
মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে বাগেরহাট সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর কায্যলয় চত্বরে আনুষ্ঠানিকভাবে কৃষক কৃষানীদের মাঝে এ সার ও বীজ বিতারন করা হয়। ২০২০-২০২১ অর্থ বছরে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সদর উপজেলার ১০ টি ইউনিয়নের মোট ১৭০ জন কৃষক কৃষানীকে জন প্রতি ৫ কেজি করে আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার দেয়া হয়। সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে এ বীজ সার বিতারন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম।
সদর উপজেলা কৃষি অফিসার সাদিয়া সুলতানা বলেন, জমি অনাবাদি না রাখার তাগিদে উপজেলার প্রান্তিক ও ক্ষুদ্র ১৭০ জন কৃষক কে তালিকা করে সরকারের প্রনোদনা কর্মসুচির আওতায় এ সার ও বীজ ধান প্রদান করা হয়। এ সময় উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ মেহেদী হাসান, উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস আনসারি, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শিকদার সরোয়ার আলমসহ উপ-সহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।