বিআরডিবি’র তালা অফিসে ৩টি পদে নিয়োগ সম্পন্ন

সর্বশেষ আপডেটঃ
Satkhira_Ualo.jpeg

তালা প্রতিনিধি : বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) তালা শাখার অধিনে ২টি পদের বিপরীতে ৩জন কর্মী নিয়োগ সম্পন্ন হয়েছে। স্বচ্ছ ও নিরপেক্ষ ভাবে নিয়োগ সম্পন্ন করার লক্ষ্যে নিয়োগ কর্তৃপক্ষ এবার সবধরনের পদক্ষেপ গ্রহন করে। ২৮ আগষ্ট সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা বিআরডিবি অফিসে নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়।

উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সন্দীপ কুমার মন্ডল জানান, পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) তালা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির অধিনে পরিদর্শক ও হিসাব সহকারী পদে ২ জন পরিদর্শক ও ১জন হিসাব সহকারী পদে নিয়োগ প্রদান করা হয়। এরমধ্যে হিসাব সহকারী পদে ৯জন এবং পরিদর্শক পদে ২২ জন প্রার্থী আবেদন করে। ২৮ আগস্ট বেলা ১২টায় তালা উপজেলা পরিষদ হলরুমে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় আবেদনকারী প্রার্থীদের মধ্যে পরিদর্শক পদে ২০জন এবং হিসাব সহকারী পদে ৮জন প্রার্থী অংশগ্রহন করে। এরআগে সকাল সকাল ১০টায় নিয়োগ বোর্ডের সভাপতি পল্লী উন্নয়ন বোর্ড এর উপ-পরিচালক (সাতক্ষীরা) মো. আব্দুল আলীম, উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি সহকারী কমিশনার (ভূমি) এস.এম. তারেক সুলতান, উপজেলা সমবায় অফিসার মো. রফিকুল ইসলাম, ইউসিসিএ’র চেয়ারম্যান মো. আব্দুল হামিদ সরদার এবং বোর্ডের সদস্য সচিব হিসেবে উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সন্দীপ কুমার মন্ডল সম্মিলিত ভাবে পরীক্ষার প্রশ্ন প্রণয়ন করেন। উক্ত প্রশ্নপত্রের আলোকে প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহন করেন। পরীক্ষায় পরিদর্শক পদে ৯জন এবং হিসাব সহকারী পদে ৪জন প্রার্থী উত্তীর্ন হয়। পরে মৌখিক পরীক্ষায় অংশ নিয়ে হিসাব সহকারী পদে সন্তু কুমার ভদ্র এবং পরিদর্শক পদে সম্রাট চক্রবর্ত্তী ও স্বজল কুমার আইচ নিয়োগের জন্য সুপারিশ প্রাপ্ত হন।

প্রসঙ্গত, উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের অধিন কেন্দ্রীয় সমবায় সমিতির জন্য গত বছরে উক্ত ৩পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু নিয়োগ কার্যক্রমে দূণীতি ও অনিয়মের অভিযোগ ওঠায় নিয়োগ পরীক্ষা বাতিল করে কর্তৃপক্ষ। একই পদে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হবার পর এবার স্বচ্ছতার সাথে নিয়োগ সম্পন্ন করার জন্য সবধরনের ব্যবস্থা গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. তারিফ-উল-হাসান।

(ঊষার আলো-এমএনএস)