UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সোহেলসহ ৬ নেতা আগাম জামিন পেলেন

usharalodesk
মার্চ ৩, ২০২১ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনার মামলায় হাইকোর্টে থেকে আগাম জামিন পেয়েছে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ ৬ নেতাকর্মী।
আজ ৩ মার্চ বুধবার বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ আগামী ৪ এপ্রিল পর্যন্ত জামিন দিয়েছেন তাঁদেরকে। এই সময়ের মধ্যে তাঁদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করে ব্যারিস্টার কায়সার কামাল। তিনি আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশের করা মামলায় বলা হয়েছে, গত ২৮ ফেব্রুয়ারি রবিবার জেলহাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে বিনা অনুমতিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করে ছাত্রদলের বিক্ষোভকারীরা। পুলিশ সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করে বিক্ষোভকারীদের। এ সময়ে বিক্ষোভকারীরা প্রেসক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেন। সেখান থেকে তাঁরা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেস ক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।
ওই ঘটনায় ওইদিন শাহবাগ থানার এসআই পলাশ শাহা বাদী হয়ে ৪৮ আসামির নাম উল্লেখসহ ২০০/২৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

 

(ঊষার আলো-এম এইচ)