বিজিএমইএ’র ইতিহাসে সর্বকনিষ্ঠ পরিচালক সালাম মূর্শেদী কন্যা ঐশী

সর্বশেষ আপডেটঃ
66
0

ঊষার আলো প্রতিবেদক : রবিবার (৪ এপ্রিল) একযোগে ঢাকা ও চট্টগ্রামে অনুষ্ঠিত বিজিএমইএ নির্বাচনে ভোটের মাধ্যমে বৃহৎ এই ব্যবসায়িক সংগঠনের ইতিহাসে সর্বকনিষ্ঠ পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক তারকা ফুটবলার, খ্যাতিমান ব্যবসায়ী, বিজিএমইএ’র সাবেক সভাপতি, খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মূর্শেদী এবং এনভয় গ্রুপের পরিচালক ও বিশিষ্ট সমাজসেবী সারমিন সালামের একমাত্র কন্যা ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী।
জানা গেছে, বাংলাদেশে তৈরি পোশাক শিল্প মালিকদের সর্ববৃহৎ সংগঠন বিজিএমইএ’র নেতৃত্ব নির্বাচনে ৪ এপ্রিল ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে প্রথমবারের মতো বিজিএমইএ’র ইতিহাসের সর্বকনিষ্ঠ প্রার্থী হিসেবে পরিচালক পদে নির্বাচন করে মোট ১ হাজার ৯৯৬টি ভোটের মধ্যে ১ হাজার ২২ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মূর্শেদী’র একমাত্র কন্যা ও এনভয় গ্রুপের পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী। সম্মিলিত পরিষদ প্যানেল থেকে তিনি এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন। বাংলাদেশ পোশাক রফতানিকারক ও মালিক সমিতির (বিজিএমইএ) দ্বি-বার্ষিক (২০২১-২০২৩) নির্বাচনের ভোটগ্রহণ রোববার রাজধানীর হোটেল রেডিসন ও বিজিএমইএ’র চট্টগ্রাম অফিসে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে ওই রাতেই ঘোষণা করা হয় নির্বাচনের ফলাফল।
সদ্য নির্বাচিত বিজিএমইএ’র কনিষ্ঠ এবং আইনজীবী পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী বলেন, আইনজীবী ও ব্যবসার পাশাপাশি দেশের খ্যাতনামা এবং সেরা করদাতা প্রতিষ্ঠান এনভয় গ্রুপের মতো প্রতিষ্ঠান পরিচালনা করছি। আল্লাহর রহমত এবং সকলের দোয়া ও আর্শীবাদে বর্তমানে পরিচালক পদে নির্বাচিত হয়েছি। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আইনী সহায়তার পাশাপাশি একজন সত্যিকারের পরিচালক হিসেবে নিজের মেধা, দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বৃহৎ এই প্রতিষ্ঠানের পাশাপাশি দেশের ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবো।
খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদী বলেন, ঐশী ব্যারিস্টারি শেষ করে এনভয় গ্রুপের পরিচালকের দায়িত্ব পালন করলেও তাকে নিজের যোগ্যতার প্রমাণ দিতে হয়েছে। সে তার কাজের দক্ষতা ও পরিশ্রমের ফসল পেয়েছেন। সম্মিলিত পরিষদের প্যানেলে পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, সদ্য নির্বাচিত বিজিএমইএ’র কনিষ্ঠ এবং আইনজীবী পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী ২০১০ সালে তিনি যখন দেশের খ্যাতনামা পোশাক শিল্প প্রতিষ্ঠান এনভয় গ্রুপে যোগদেন তখন তার বয়স মাত্র ১৯ বছর। মাঝে ব্যারিস্টারি সম্পন্ন করার কারণে তিনি কিছু বিরতি নেন। লন্ডন থেকে ব্যারিস্টারি সম্পন্ন করা ঐশী তৈরি রফতানিকারক প্রতিষ্ঠান এনভয় গ্রুপের পরিচালক হিসেবে রয়েছেন। বর্তমানে তিনি প্রতিষ্ঠানটির গার্মেন্টস বিভাগের দেখভাল করছেন। ব্যারিস্টারি শেষ করে দেশে ফেরার পর একটানা ৮ বছর ধরে একই পদে দক্ষতার সাথে কাজ করছেন ৩০ বছর বয়সী এমপি কন্যা শেহরিন সালাম ঐশী।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ