UsharAlo logo
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিজেপি নেতা হিসেবে নয়, ভারতের প্রধানমন্ত্রী হিসেবে ঢাকায় আসছেন নরেন্দ্র মোদি : সেতুমন্ত্রী

usharalodesk
মার্চ ১৮, ২০২১ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ‘নরেন্দ্র মোদি বিজেপির নেতা হিসেবে নয়, তিনি বাংলাদেশ আসছেন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে’ বলে জানিয়েছেন সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সাফল্য কামনা করে বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে সহযোগিতা করা ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়ায় আনন্দিত।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর নিয়ে মন্ত্রী আরও জনান, দীর্ঘদিনের সীমান্ত চুক্তিসহ ছিটমহল বিনিময় ছাড়াও দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি পেয়েছে ও তিস্তাসহ অভিন্ন নদীর পানিবণ্টনে ইতোমধ্যেই ইতিবাচক অগ্রগতি হয়েছে।

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের এক কৃত্রিম দেয়াল রচিত হয়েছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এক দীর্ঘসময়ের পর শেখ হাসিনা সরকার প্রথম মেয়াদে দায়িত্ব নেওয়ার পর সম্পর্কের নতুন সেতুবন্ধ রচিত হয়। পরে এর মাধ্যমে দু’দেশের সরকারের পাশাপাশি পিপল টু পিপল কন্টাক্ট নতুন এক উচ্চতা লাভ করবে।

(ঊষার আলো-এফএসপি)