বিজ্ঞাপনবিহীন বিদেশি চ্যানেল সম্প্রচারের নির্দেশ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : সব চ্যানেল বন্ধ না রেখে বিজ্ঞাপনবিহীন (ক্লিন ফিড) বিদেশি টিভি চ্যানেলে অনুষ্ঠান সম্প্রচারের নির্দেশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়। সোমবার (৪ অক্টোবর) তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব রুজিনা সুলতানা স্বাক্ষরিত একটি চিঠি ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রশাসকসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, গত ৩০ সেপ্টেম্বর থেকে ক্লিন ফিড ছাড়া কোনও বিদেশি টিভি চ্যানেল বা অনুষ্ঠান সম্প্রচার করতে পারবে না মর্মে সংশ্লিষ্ট সকলকে পত্র দেয়া হয়েছে। কিন্তু লক্ষ্যণীয় যে, কিছু বিদেশি টিভি চ্যানেল ক্লিন ফিড থাকা সত্ত্বেও গত ১ অক্টোবর থেকে সম্প্রচার বন্ধ রাখা হয়েছে। যা কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন ২০০৬-এর পরিপন্থী।

তথ্য মন্ত্রণালয় জানায়, ডিডব্লিউ, এনএইচকে ওয়ার্ল্ড, বিবিসি ওয়ার্ল্ড, ভয়েস অব আমেরিকা, আলজাজিরা, সৌদি কোরআন, সৌদি আরাবিয়া, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স টুয়েন্টিফোর, কেবিএস ওয়ার্ল্ড, সিএনএন, লোটাস ম্যাকাও, ট্রাভেলএক্সপি এইচডি, সিনেমা অ্যাকশন, সিনেমাসি কমেডি, আরিরাং, টিভিফাইভ মন্ডে, নাইনএক্সএম চ্যানেলগুলো ক্লিন ফিড।

এসব বিদেশি টিভি চ্যানেল এবং আরও যেসব অনুমোদিত বিদেশি টিভি চ্যানেল ক্লিন ফিড অনুষ্ঠান সম্প্রচার করে সেসব টিভি চ্যানেল বন্ধ না রেখে সম্প্রচার করার জন্য নির্দেশ দেয় তথ্য মন্ত্রণালয়।

(ঊষার আলো-এমএনএস)