বিশ্বকাপ বাছাইপর্ব, রাতে মাঠে নামছে ফ্রান্স ও পর্তুগাল

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : দীর্ঘ বিরতির পর আজ বুধবার রাতে মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ও পর্তুগাল। গ্রুপ ডি’র ম্যাচে ফ্রান্স লড়বে বসনিয়া হার্জেগোভিনার বিপক্ষে ও গ্রুপ এ’তে পর্তুগালের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

এ দু’টি ম্যাচই শুরু হবে রাত ১২টা ৪৫ মিনিটে। ইউরোপের ফুটবলে এখন বিশ্বকাপ বাছাইপর্বের দামামা। যার ফলে ১০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে সব ঘরোয়া লিগ।

আর শুরুতেই সেই দামামা বিশাল রূপ নিয়েছে প্রথমদিনই বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স মাঠে নামায়। ইউক্রেনের সঙ্গে ড্র দিয়ে শুরু করা ফরাসিরা কাজাখস্তান ও বসনিয়াকে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে আপাতত গ্রুপ শীর্ষে।

কিন্তু স্বস্তিতে নেই কোচ হুগো লরিস। কারণ ইউরোর শেষ ষোলো’র ম্যাচে সুইজারল্যান্ডের কাছে টাইব্রেকারে হারার পর আজ প্রথম মাঠে নামছে ফ্রান্স। সাথে দলের সবচে বড় তারকা কিলিয়ান এমবাপ্পের দলবদল ইস্যু’র ধাক্কা তো রয়েছেই। তবে কোচ বলছেন যে, দল এতে ফোকাস হারাবে না।

তিনি বলেন, আমাদের প্রধান লক্ষ্য হল কাতার বিশ্বকাপে কোয়ালিফাই করা। তিনটি খেলা বাকি রয়েছে, প্রত্যেকটিই মহা গুরুত্বপূর্ণ। আমরা দর্শকদের সামনে খেলব এটাই বড় অনুপ্রেরণা। অন্য কিছুতে লক্ষ্য হারাতে চাচ্ছি না।

ফ্রান্স যেরকম জয়ের লক্ষ্যে মাঠে নামবে পর্তুগালও তাই। কারণ ৩ ম্যাচ শেষে রোনালদোর দলের পয়েন্ট সার্বিয়ার সমান ৭। তাই শীর্ষস্থান আর চূড়ান্তপর্বের লক্ষ্যে এগিয়ে থাকতে নিজেদের মাঠে জয় চান কোচ- ফার্নান্দো সান্তোস। রোনালদোর দলবদল ইস্যু মাথা থেকে ঝেড়ে ফেলতে চান তিনিও।

পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস জানান, আমি শুধু জাতীয় দল নিয়ে ভাবছি। রোনালদো আর ব্রুনো ফার্নান্দেস ম্যান ইউনাইটেডে কী করবে, সেটি আমার জানার বা বোঝার কোনো বিষয় না। আমি চাই ওরা যখন জাতীয় দলে খেলবে, তখন শতভাগ দিয়ে খেলবে। ওরাও আগামী ৩ খেলার জন্য মনোনিবেশ করেছে।

(ঊষার আলো-এফএসপি)