UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপ ব্যর্থতার জেরে এবার শ্রীলংকার হেড কোচের পদত্যাগ

usharalodesk
জুন ২৭, ২০২৪ ১:০২ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : সময়টা একদম ভালো যাচ্ছে না শ্রীলংকার। গতকাল দলটির পরামর্শকের পদ থেকে সরে দাঁড়ান সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। এবার পদত্যাগ করেছেন দলটির হেড কোচ ক্রিস সিলভারউড। ধারণা করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরেই পদত্যাগ করেছেন তিনি। তবে পদত্যাগের সিদ্ধান্তকে স্রেফ ব্যক্তিগত হিসেবে উল্লেখ করেছেন সাবেক এ ইংলিশ ক্রিকেটার।

তবে ব্যর্থতার মধ্যেও সিলভারউডের অধীনে বেশ কিছু সাফল্য আছে শ্রীলংকার।  ২০২২ সালে এশিয়া কাপ জিতেছেন লংকানরা। আর গত বছরের এশিয়া কাপে রানার্সআপ হয় দেশটি।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে সিলভারউড বলেন, ‘আন্তর্জাতিক কোচ হওয়া মানে প্রিয়জনদের থেকে দীর্ঘ সময় দূরে থাকা। পরিবারের সঙ্গে দীর্ঘ আলোচনার পর মনে করছি এখনই আমার বাড়ি ফেরার সময় এবং পরিবারের সান্নিধ্যে সময় কাটানো প্রয়োজন।’

‘আমি খেলোয়াড়, কোচ, ব্যাকরুম স্টাফ এবং এসএলসির (শ্রীলংকা ক্রিকেট) ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। শ্রীলংকায় থাকার সময়ে তাদের সমর্থন ছিল অসাধারণ।  সমর্থন ছাড়া, কোনো সাফল্য সম্ভব হতো না।’

জুলাই-আগস্টে ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে শ্রীলংকা। তার আগে নতুন কোচ নিয়োগ করতে হবে এখন শ্রীলংকাকে।

ঊষার আলো-এসএ