UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে আরও ৮ হাজারের বেশি মৃত্যু

usharalodesk
জুলাই ১৪, ২০২১ ১০:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : গত কয়েকদিন মোট বৈশ্বিক করোনা সংক্রমণ কিছুটা কমলেও আজ আবার তা বেড়েছে। গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে আরও ৮ হাজার ১০৩ জনের। আর এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৮ হাজার ১১৫ জনের। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী জানা গেছে,
একই সময়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৪ লাখ ৭ হাজার ৯০০ জন। এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হলো ১৮ কোটি ৮৫ লাখ ৭৯ হাজার ৬৩৭ জনের। মোট মৃত্যু হয়েছে ৪০ লাখ ৬৫ হাজার ৩২৬ জনের। করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ২৪ লাখ ৬ হাজার ২৯৬ জনে।

সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষ অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০৭ জনের। ভারতে মৃত্যু হয়েছে ৬২৩ জনের ও ব্রাজিলে এক হাজার ৬১৩ জনের। ওয়ার্ল্ডোমিটারের তালিকায় বাংলাদেশের অবস্থান ২৯ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে দেশে। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন দশ লাখ ৪৭ হাজার ১৫৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৮৪২ জনের। আর সুস্থ হয়েছেন আট লাখ ৮৯ হাজার ১৬৭ জন।

(ঊষার আলো-আরএম)