UsharAlo logo
বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ১৩ কোটি ছাড়িয়েছে

usharalodesk
এপ্রিল ২, ২০২১ ১০:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৩ কোটি ১ লাখ ৮১ হাজার ৩৪ জন এবং মারা গেছে ২৮ লাখ ৪০ হাজার ২৬৭ জন।
বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৪৮ লাখ ৯৮ হাজার ২১৫ জন এবং বর্তমানে আক্রান্ত রয়েছে ২ কোটি ২৪ লাখ ৪২ হাজার ৪৭২ জন।
সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মৃত্যুর হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৬ হাজার ৫৫২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ১২ লাখ ৪৪ হাজার ৬৩৯ জন এবং মারা গেছে ৫ লাখ ৬৬ হাজার ৬১১ জন ।
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি।
ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৩ লাখ ৩ হাজার ১৩১ জন এবং মারা গেছে ১ লাখ ৬৩ হাজার ৪২৮ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ১ কোটি ২৮ লাখ ৪২ হাজার ৭১৭ জন এবং মারা গেছে ৩ লাখ ২৫ হাজার ৫৫৯ জন।

(ঊষার আলো- এম.এইচ)