UsharAlo logo
বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়াল ১৩ কোটি ২৪ লাখ

usharalodesk
এপ্রিল ৬, ২০২১ ৯:০১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিশ্বব্যাপী চলছে করোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডব কোনোভাবেই যেন থামতে চাইছে না। দিন দিন এ ভাইরাসটি আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো অস্বস্তিতে বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৮ লাখ ৭৩ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৩ কোটি ২৪ লাখের বেশি মানুষ।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ৬ এপ্রিল মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ১৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪২৪ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৭৩ হাজার ৫০৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১০ কোটি ৬৬ লাখ ৯১ হাজার ৯০ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ১৯৭ জনের।
আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ১ কোটি ৩০ লাখ ২৩ হাজার ১৮৯ জন এবং মারা গেছে ৩ লাখ ৩৩ হাজার ১৫৩ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে রয়েছে ভারতে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৫৭৭ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে ফ্রান্স রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪৮ লাখ ৩৩ হাজার ২৬৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৯৬ হাজার ৮৭৫ জন।
আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪৫ লাখ ৮৯ হাজার ৫৪০ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৭১৭ জন।
এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

(ঊষার আলো- এম.এইচ)