বিশ্ব শিশু দিবস উপলক্ষে শিশু একাডেমির প্রতিযোগিতা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে খুলনা শিশু একাডেমি বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছে। ৪ অক্টোবর সকাল ১০টায় খুলনা শিশু একাডেমিতে শিশু একাডেমির প্রাক প্রাথমিক ও শিশু বিকাশ শিক্ষা কেন্দ্রের শিশুদের জন্য কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। একইসময়ে পথশিশু, শ্রমজীবী ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য গল্পবলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার ক-বিভাগ ১০ বছর বয়স পর্যন্ত এবং খ-বিভাগ ১১ থেকে ১৮ বছর বয়স পর্যন্ত।

৫ অক্টোবর সকাল ১০টায় রচনা প্রতিযোগিতা (শুধু কন্যা শিশুদের জন্য)। প্রতিযোগিতার ক-বিভাগ তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত বিষয়: সকল শিশুর সমঅধিকার এবং খ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত বিষয়: কন্যা শিশুর সুরক্ষা।

৭ অক্টোবর সকাল সাড়ে নয়টায় মুজগুন্নি শিশু বিকাশ কেন্দ্রে কেবল শিশু বিকাশ কেন্দ্রের শিশুদের জন্য কবিত আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় খুলনা শিশু একাডেমিতে চিত্রাংকন প্রতিযোগিতা (সকল শিশুর জন্য)। প্রতিযোগিতার ক-বিভাগ: শিশু থেকে দ্বিতীয় শ্রেণি: বিষয় ও মাধ্যম উন্মুক্ত। খ-বিভাগ তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি ও গ-বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত, উভয় বিভাগের বিষয়: প্রাকৃতিক দৃশ্য। মাধ্যম জল রং/প্যাস্টেল রং।

১০ অক্টোবর সকাল ১০টায় সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে অর্টিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা। ক-বিভাগ: ১০ বছর বয়স পর্যন্ত এবং খ-বিভাগ: ১১ থেকে ১৮ বছর বয়স পর্যন্ত। উভয় বিভাগের বিষয় ও মাধ্যম উন্মুক্ত।

১১ অক্টোবর সকল ১০টায় খুলনা শিশু একাডেমিতে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সমাপনী অনুষ্ঠিত হবে।

চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার কাগজ বাংলাদেশ শিশু একাডেমি সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি শিশুদের সঙ্গে আনতে হবে।

(ঊষার আলো-এমএনএস)