UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিষাদের মাঝেই দুঃসংবাদ দিলেন কিউই তারকা

usharalodesk
জুন ১৬, ২০২৪ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :পাকিস্তানের মতো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছে নিউজিল্যান্ডকেও। যেটা কিউইদের কাছে নিঃসন্দেহে বড় ধাক্কা। আর এই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই চাঞ্চল্যকর ঘোষণা দিয়েছেন দলটির তারকা পেসার ট্রেন্ট বোল্ট। জানিয়ে দিয়েছেন, এটাই তার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ!

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকেও বোল্ট অবসর নিচ্ছেন কিনা- সে বিষয়ে অবশ্য কিছু খোলসা করে জানাননি। তবে বিশেষজ্ঞরা মনে করছেন, আগামী দিনে বোল্টকে হয়তো আর মারকাটারি এই ক্রিকেটে নিউজিল্যান্ডের জার্সি গায়ে নাও দেখা যেতে পারে।

২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে শুরুতেই হোঁচট খেয়েছিল ব্ল্যাকক্যাপসরা। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারতেই তাদের সুপার আটে ওঠার আশা শেষ হয়ে যায়। যদিও তৃতীয় ম্যাচে উগান্ডাকে রীতিমত বিধ্বস্ত করে দেয় কেন উইলিয়ামসের দল।

এরপরই টি টোয়েন্টি বিশ্বকাপকে বিদায় জানানোর কথা ঘোষণা দেন ট্রেন্ট বোল্ট। ঘোষণা অনুযায়ী, আগামীকাল পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচটিই হতে চলেছে বিশ ওভারের বিশ্বকাপে কিউই তারকা পেসারের শেষ ম্যাচ!

২০১৪ সাল থেকে নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে আসছেন বোল্ট। চলতি আসরে আশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি তিনি। সেই হতাশাকে সঙ্গী করেই কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন বাঁহাতি এই তারকা পেসার।

বিশ্বকাপের চলতি আসরে তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পায় নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে আফগানিস্তান, দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পর, তৃতীয় ম্যাচে উগান্ডাকে হারালেও সুপার এইটের আশা আগেই শেষ হয়ে গিয়েছিল কিউইদের।

শনিবার উগান্ডা ম্যাচের পরেই বোল্ট বলেন, ‘নিজের কথা বলতে গেলে, এটিই হবে আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। এটুকুই আমার বলার আছে।’

চলতি বিশ্বকাপে ব্যর্থ হয়ে কিউইরা যে কতটা হতাশ, তা নিয়ে বোল্ট বলেন, ‘টুর্নামেন্টে যেমন শুরু চেয়েছিলাম, সেভাবে আমরা পারিনি। এটা হজম করা কঠিন ছিল। শেষ আটে যেতে না পেরে আমরা হতাশ। দলের সবাই বিধ্বস্ত। প্রতিযোগিতার শুরুতেই আমরা ধাক্কা খেয়েছি। সেখান থেকে আর ফিরতে পারিনি।’

এবারের বিশ্বকাপে খেলছে ২০টি দল। আইসিসির কোনো টুর্নামেন্টে এবারই সর্বোচ্চ সংখ্যক দল অংশ নিয়েছে। বোল্ট মনে করেন, অনেক ছোট দলগুলোই বড় দলগুলোকে কঠিন চ্যালেঞ্জের মধ্যে ফেলে দিচ্ছে।

তিনি দাবি করেন, ‘আমার মনে হয়, টি-টোয়ন্টি ক্রিকেটে যে কোনো কিছুই হতে পারে। অপরিচিত উগান্ডা দলের মুখোমুখি হয়েছি। পাপুয়া নিউগিনি আছে, অবশ্যই তাদের সঙ্গে খেলার সুযোগ হয়নি। তবে টুর্নামেন্টে দারুণ কিছু অঘটন দেখা গেছে। নেপাল দুর্ভাগ্যবশত ১ রানে হেরে গেছে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে)। এই সংস্করণে দুটি (প্রতিদ্বন্দ্বী) দলের পার্থক্য কমে আসার বিষয়টা বেশ ভালোভাবেই দেখা গেছে।’

এবারের ৩টি নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে এ পর্যন্ত মোট ১৭টি ম্যাচ খেলেছেন বোল্ট। নিয়েছেন ৩২টি উইকেট। প্রতিযোগিতার ইতিহাসে এখন পর্যন্ত সর্বাধিক উইকেটশিকারির তালিকায় আছেন ১০ নম্বরে।

ঊষার আলো-এসএ