UsharAlo logo
বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বুকে ব্যথা ও শ্বাসকষ্ট অনুভব করছে মমতা ব্যার্নাজি

usharalodesk
মার্চ ১১, ২০২১ ৮:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাঁ পায়ের গোড়ালির হাড়ে ‘গুরুতর’ আঘাত পেয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পায়ের পাতা, ডান হাত, গলা ও ডান কাঁধেও রয়েছে চোট। বাঙুর হাসপাতালে এমআরআই করে ফের এসএসকেএম হাসপাতালে আনার পর মেডিক্যাল বুলেটিনে একথা জানিয়েছে এসএসকেএম হাসপাতালের কর্মকর্তা চিকিৎসক মণিময় ব্যানার্জি। মুখ্যমন্ত্রীর পায়ে প্লাস্টার করা হয়েছে। আপাতত তাকে ৪৮ ঘণ্টার জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে । আজ বৃহস্পতিবার ফের তার সিটি স্ক্যান করার কথা।
বুধবার নন্দীগ্রামে পড়ে আঘাত পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতাকে গ্রিন করিডোর করে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে তাকে উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি করা হয়। এসএসকেএম-এ একাধিক পরীক্ষা ও প্রাথমিক চিকিৎসার পর সিদ্ধান্ত হয়, তার এমআরআই করাতে হবে। সেই মতো অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হয় বাঙুর ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস-এ। সেখানে এমআরআই করে রাত ১টা নাগাদ ফের আনা হয় এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে।
এমআরআই ও অন্যান্য শারীরিক পরীক্ষার রিপোর্ট খতিয়ে দেখার পর চিকিৎসক ব্যানার্জি বলেছেন, ‘পরীক্ষার প্রাথমিক রিপোর্টে ইঙ্গিত, বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতার হাড়ে গুরুতর (সিভিয়ার) চোট রয়েছে। রক্ত জমেছে। এ ছাড়া চোট রয়েছে ডান কাঁধ, ডান হাত ও গলায়।’ তিনি আরো বলেছেন, ‘ঘটনার পর থেকেই মুখ্যমন্ত্রীর বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের সমস্যা অনুভব করছে। আগামী ৪৮ ঘণ্টার জন্য তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
হাসপাতাল সূত্রে জানা যায়, উডবার্ন ওয়ার্ডের ওই সাড়ে ১২ নম্বর কেবিনেই তাকে রাখা হয়েছে। তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল টিমের সদস্যরা নিয়মিত পর্যবেক্ষণ করছে। বাঙুরে নিয়ে যাওয়ার আগে এসএসকেএম-এ এক্স রে এবং সিটি স্ক্যান করা হয় মুখ্যমন্ত্রীর।

 

(ঊষার আলো-এম.এইচ)