UsharAlo logo
মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বুর্জ খলিফায় প্রদর্শন করা হবে বঙ্গবন্ধুর ছবি

usharalodesk
মার্চ ১৬, ২০২১ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানে তার জন্মশতবর্ষ উদযাপন করতে বেশ কয়েকটি কর্মসূচির জন্য প্রস্তুত মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত।

১৭ মার্চ বিশ্বের সর্বোচ্চ উচু টাওয়ার বুর্জ খলিফায় প্রদর্শন করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। রাত ৮টা হতে ৯টা পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইতে অবস্থিত ২ হাজার ৭১৬ ফুট উচ্চতার এই ভবনটিতে দেখা মিলবে বঙ্গবন্ধুর ছবির।

তাছাড়াও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ঘোষণা দেয়া হবে আরবি এবং ইংরেজি ভাষায়। আবুধাবির ন্যাশনাল অয়েল কোম্পানির (এডিএনওসি) সদর দপ্তরেও প্রদর্শিত হবে ‘বাংলাদেশ’ নামের দেশের জনকের ছবি। কর্মসূচিগুলো দুবাই টিভি ও আরও দু’টি ইংরেজি চ্যানেলে সম্প্রচার করা হবে। তাছাড়া ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তীতে দুবাইয়ের বুর্জ খলিফা এবং আবুধাবির এডিএনওসি ভবনে বাংলাদেশের পতাকা প্রদর্শিত হবে।
কমিউনিটির নেতারা বলেন, আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশিদের জন্য এটি হবে একটি বিশেষ আকর্ষণ।

জানা যায়, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে কেন্দ্র করে আবুধাবি বাংলাদেশ দূতাবাস এবং দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের সূচিপত্র তৈরি কো হয়েছে। দূতাবাস ও কনস্যুলেটে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সুবর্ণজয়ন্তী উদযাপনের কথা রয়েছে।

সম্প্রতি আমিরাতের আজমান প্রদেশে একটি ঘরোয়া অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর কমিউনিটি নেতাদের বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের বেপারটি অবগত করেন।

(ঊষার আলো-এফএসপি)