ব্রাহ্মণবাড়িয়ায় ৬০০ অসহায় মানুষকে কুরবানীর মাংস বিতরণ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : অসহায় ও নিম্নআয়ের মানুষের মাঝে কোরবানির মাংস বিতরণ করেছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার ‘আশ্রয় বিদ্যাপিঠ ও আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রাপ্তন শিক্ষার্থীদের সংগঠন এটেক্সার নামের দুটি স্বেচ্ছাসেবী সংগঠন। দুটি সংগঠনের যৌথ উদ্যোগে ঈদের দিন বুধবার (২১ জুলাই) বিকেলে সরকারি হাজি আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের মাঠে ৬০০ জনের মাঝে ১২০০ কেজি মাংস বিতরণ করা হয়।
এ সময় প্রধান অতিথি থেকে এসব বিতরণ করেন এটেক্সার সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক মাহমুদুল হোসেন খান।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস।
এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আশুগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, টেক্সা সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি আক্তারুজ্জামান ইকবাল ও ওয়াছি উদ্দিন নাসিম, অর্থ সম্পাদক সৈয়দ আমিনুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক জাফর আহমেদ আশ্রয়ণ বিদ্যাপিঠের উপদেষ্টা ইসহাক সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।
এটেক্সা সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি আক্তারুজ্জামান ইকবাল বলেন, আমরা চাই সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতের। তারই ধারাবাহিকতায় আমরা নানা উদ্যোগ নিয়েছি।
আশ্রয় বিদ্যাপীঠের উদ্যোক্তা ইশতিয়াক আশিক বলেন, এবার নিয়ে পাঁচবছর ঈদে মাংস বিতরণ করেছি আমরা। আমাদের সদস্যরা বিভিন্ন এলাকা থেকে কোরবানির মাংস সংগ্রহ করেন। এছাড়াও এইবার প্রথম সংগঠনের সদস্যরা একটি গরু কোরবানি দিয়েছি। সব মিলিয়ে ১২০০ কেজি মাংস এ বছর বিতরণ করা হলো।
আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র উুচ্চ বিদ্যালয়ের প্রাপ্তন শিক্ষার্থীদের সংগঠন এটেক্সার গত ৩বছর ধরে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি ৪হাজার সদস্যের সহযোগীতায় নানা সামাজিক কর্মকান্ড করছে। এরমধ্যে অন্যতম ১বেলার আহার, সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ উপহার সামগ্রী, নতুন জামা প্রদানসহ নানা সামাজিক কর্মকান্ডে জড়িত রয়েছে।
এ ছাড়া ২০১৭ সালের মে মাস থেকে সুবিধাবঞ্চিত শিশুদের এগিয়ে নিতে আশ্রয়ণ বিদ্যাপীঠ সামাজিক সংগঠনটি প্রতিষ্ঠা করে আশুগঞ্জের শতাধিক তরুণ। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনের সদস্যরা বিনামূল্যে সুবিধাবঞ্চিত শিশুদের পাঠদান চালিয়ে যাচ্ছে। বর্তমানে প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণির ১১০জন ছাত্রকে শিক্ষাদান করছে এই সংগঠনটি।
(ঊষার আলো-এমএনএস)