ভারতের উইকেট নিয়ে সাবেক ইংলিশ অধিনায়ক ভনের খোঁচা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ভারতের মাটিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার লড়াই করছেন জো রুট এবং বেন স্টোকসরা। ৪ টেস্টের সিরিজ ড্র করলেই লর্ডসে ফাইনালে উঠে যাবে ইংল্যান্ড দল। তবে ‘নিঁখাদ’ স্পিন উইকেট বানিয়ে ইংল্যান্ডকে ধসিয়ে দিচ্ছে ভারত।

বেপারটি নিয়ে শুরু হতেই সোচ্চার সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। ভারতের মাটিতে প্রথম টেস্টে জয়ের পরেই দুই টেস্টে স্পিন উইকেট দিয়ে ইংল্যান্ডকে ধসিয়ে দেওয়ায় ভারতকে ‘মাফিয়াও’ বলা হয়েছে।

তাছাড়া উইকেটের মান নিয়েও তোলা হয়েছে প্রশ্ন। আইসিসির কাছে আবেদন করা হয়েছে যে, বাজে উইকেট হিসেবে চেন্নাই ও আহমেদাবাদের উইকেটকে বিবেচনা করার জন্য। শেষের দু টেস্টে জয়ী ভারতের পয়েন্ট কাটার কথাও উঠেছে।

এখন আবারও ভারতের উইকেট নিয়ে ‘খোঁচা’ দিলেন মাইকেল ভন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভন ‘মুচকি’ হাসি দিয়ে ব্যাটিং করার একটি ছবি পোস্ট করেছেন। যেখানে দাঁড়িয়ে ভন ব্যাটিং করছেন সেই উইকেট কুপিয়ে একদম তছনছ করা।

সবুজ মাঠের ভেতরে বিধ্বস্ত সেই উইকেটে ব্যাটিংয়ের পোজ দিয়ে ভন লিখেছেন যে, ‘চতুর্থ টেস্টের প্রস্তুতিও ভালোই চলছে।’ আগামী বৃহস্পতিবারে আহমেদাবাদে চার টেস্টের সিরিজের শেষটি খেলতে মাঠে নামবে ভারত এবং ইংল্যান্ড। ভনের ইঙ্গিতটা আসলে ওই দিকে।

(ঊষার আলো-এফএসপি)