UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ভারতে বহুতল ভবন ধসের ঘটনায় নিহত ৭

usharalodesk
জুলাই ৭, ২০২৪ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :ভারতের গুজরাট রাজ্যের সুরাটে ছয়তলা ভবন ধসে সাতজন নিহত হয়েছে। গত কয়েক দিনের অবিরাম মৌসুমি বৃষ্টিপাতে ৩০টি অ্যাপার্টমেন্টের ভবনটি ধসে পড়ে। দেশটির ফায়ার সার্ভিস কর্মকর্তারা তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ভারতীয় কর্মকর্তাদের তথ্যমতে, গতকাল শনিবার দুপুর ২টা ৪৫ মিনিটের সময় ভবনটি ধসে পড়ে। ধসে পড়ার পর ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। ভারতীয় ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফান্ড (এনডিআরএফ) এবং প্রাদেশিক ডিজাস্টার রেসপন্স ফান্ডের (এসডিআরএফ) কর্মীরা ভবনটি ধসে পরার পরপরই উদ্ধার কাজ করতে আসেন। উদ্ধারকারী দল দ্রুত কংক্রিটের স্ল্যাবগুলো সরিয়ে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধারে কাজ শুরু করে।

সুরাট পুলিশের তথ্যমতে, ভবনটি কোনো নিয়ম না মেনে তৈরি করা হয়। ভবনটিতে পাঁচটি পরিবারের বসবাস ছিল। ভবনটির বেশিরভাগ ফ্ল্যাট খালি ও জরাজীর্ণ ছিল। ফ্ল্যাটগুলোতে বসবাস করা বেশিরভাগই ছিল কারখানা শ্রমিকদের পরিবার।

সুরাটের পুলিশ কমিশনার অনুপম গেহলট বলেন, ধ্বংসস্তূপে আটকা পড়াদের দ্রুত উদ্ধার করা হবে। ধ্বংসস্তূপ থেকে এক নারীকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে।

ঊষার আলো-এসএ