UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ভিজিএফের চাল মিলল বসতঘরে!

usharalodesk
এপ্রিল ৩, ২০২৩ ১০:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বরগুনার বেতাগীতে জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৫ টন চাল বসতঘর থেকে জব্দ করা হয়েছে। রোববার রাতে বেতাগী সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা কবির হাওলাদারের বাড়ির বসতঘর থেকে জব্দ করা হয়।

চাল জব্দকালে বিতরণের তালিকা (মাস্টাররোল) দেখাতে না পারার কারণে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মোকামিয়া ইউনিয়নের সুবিধা জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৫০ কেজি বস্তার ১০০ বস্তা চাল উদ্ধার করে প্রশাসন। তবে জব্দকালে মোকামিয়া ইউনিয়নের চাল পাওয়া যায় বেতাগী সদর ইউনিয়নে। এ নিয়ে এলাকাবাসী চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

তবে ইউপি সদস্য ফারুক হোসেন খোকন বিষয়টি অস্বীকার করেছেন। তিনি প্রথমে বলেন— তার ওয়ার্ডের সকল চাল ইতিপূর্বে বিতরণ সম্পন্ন হয়েছে; আবার বলেন— অর্ধেক সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ হয়েছে। কিছুক্ষণ পর বলেন— চাল আদৌ বিতরণ করিনি কাল করব।

তবে তার কাছে মাস্টাররোল চাইলে তিনি সর্বশেষ বলেন, মাস্টাররোল ইউপি সচিবের কাছে< তিনি ইউপি কার্যালয়ে নেই এবং আসতেও পারবেন না।
এ বিষয়ে মোকামিয়া ইউপি চেয়ারম্যান গাজী জালাল আহম্মেদ বলেন, অতিরিক্ত পরিবহণ খরচ বাঁচাতে ও জনগণের সুবিধার্থে ওই স্থানে চাল মজুত রাখা হয়েছে। চাল চুরি করার জন্য কেউ মজুত করেনি।

বেতাগী উপজেলা মৎস্য কর্মকর্তা সমাপ্তি সাহা বলেন, ভিজিএফের জব্দকৃত চাল উপজেলা ডাকবাংলোর হলরুমে সংরক্ষিত আছে। এ ব্যাপারে আইনানুগ কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন, ‘ভিজিএফের মজুত করা সরকারি ১০০ বস্তা চাল উদ্ধার করে জব্দ করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে নিশ্চিত হয়ে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ঊষার আলো-এসএ