ভিসার মেয়াদ বৃদ্ধি করল সৌদি আরব

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী জারি করা কঠোর বিধিনিষেধ শিথিল করেছে সৌদি আরব। মূলত অর্থনৈতিক পুনরুদ্ধার কার্যক্রম শুরুর অংশ হিসেবে ইতোমধ্যে দেশটি প্রবাসীদের জন্য বসবাসের অনুমতির মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি করেছে।

সৌদি জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট অফিসের তরফে বলা হয়, আগামী ৩০ নভেম্বর পর্যন্ত প্রবাসীদের বহির্গমন, ভ্রমণ ভিসা ও পুনঃপ্রবেশ ভিসার মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। নানা ধরনের এসব ভিসার মেয়াদ বৃদ্ধির ক্ষেত্রে কোনো ধরনের চার্জ দিতে হবে না। এছাড়া মেয়াদ বৃদ্ধির এই প্রক্রিয়া সম্পূর্ণভাবে ইলেকট্রনিক স্বয়ংক্রিয় ব্যবস্থার মাধ্যমে করা হবে।

আরব নিউজের এক খবরে বলা হয়, সৌদি অর্থ মন্ত্রণালয়ের ইস্যু করা এই বৃদ্ধির পরিকল্পনা মূলত দেশটির মহামারি করোনাকালীন পরিস্থিতি থেকে অর্থনৈতিক পুনরুদ্ধার প্রক্রিয়ার একটি অংশ। সৌদি নাগরিক ও স্থানীয় বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিতে এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, গত সপ্তাহের শুরুতে সৌদি আরব সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ আফ্রিকা ও আর্জেন্টিনা ভ্রমণের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়। আমিরাত ও সৌদি আরবের মধ্যকার ফ্লাইট পরিচালনা শুরুর ঘোষণা দেয়ার পর যাত্রীদের মাধ্যমে দুই দেশের মধ্যকার ফ্লাইট অনুসন্ধানের পরিমাণ অনেক বৃদ্ধি পেয়েছে।

(ঊষার আলো-এফএসপি)